Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

মাগুরায় ঋণ সুবিধার দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২০, ১২:১৫ এএম

মাগুরায় সাউন্ড সিস্টেম ও ডেকরেটার মালিকদের জন্য স্বল্প সুদে ঋণ সহায়তা প্রদান ও সীমিত পরিসরে সামাজিক অনুষ্ঠান করার দাবিতে মানববন্ধন ও সামাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে শহরের চৌরঙ্গীর মোড় প্রেসক্লাবের সামনে জেলা ডেকরেটর মালিক কল্যাণ সমিতি ও জেলা সাউন্ড মালিক কল্যাণ সমিতি যৌথভাবে এ সামবেশের আয়োজন করে। মানববন্ধনে জেলা ডেকরেটর মালিক কল্যাণ সমিতির সভাপতি তরুণ ভৌমিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক আমিনুর রহমান, বিদ্যুৎ রায়, মো. মফিজুর রহমান, পরিমল সাহা, আব্দুর রশিদ, দিপক ঠাকুর ও সাউন্ড মালিক কল্যাণ সমিতির সভাপতি আকিদুল ইসলাম প্রমুখ।
সভায় বক্তারা জানান মাগুরা জেলায় ডেকরেটর ও সাউন্ড ব্যবসা সারা দেশের মধ্যে স্বনামধন্য। এশিয়ার বৃহত্তম কাত্যায়নী পূজাকে কেন্দ্র করে প্রতিষ্ঠিত জেলায় শতাধিক ডেকরেটর ব্যবসায়ী জেলার মধ্যে ও সারাদেশে বিভিন্ন উৎসব পার্বনে ডেকরেশন করে থাকেন। এ ব্যবসার সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ১০ হাজার মালিক শ্রমিক কর্মচারি নিয়োজিত আছেন। করোনাকালে এসব প্রতিষ্ঠানের মালিক ও শ্রমিকদের জন্য কোনো প্রকার সরকারি কিংবা বেসরকারী প্রনোদণা বা সহযোগীতা তারা পাননি। উপরন্তু ব্যবসা বন্ধ থাকায় গত ৮ মাস ধরে তারা মানবেতর জীবন যাপন করছেন। অধিকাংশ শ্রমিক বেকার হয়ে ভিন্ন পেশায় চলে যাচ্ছে। মালিকরা এ অবস্থায় ঐতিহ্যবাহী এ পেশাকে বাচিয়ে রাখতে দ্রæত সীমিত পরিসরে সামাজিক দূরত্ব মেনে অনুষ্ঠান শুরুর নির্দেশনা চান তারা। সে সঙ্গে প্রধানমন্ত্রী ঘোষিত প্রনোদণা ডেকরেটর ও সাউন্ড সিস্টেমের মালিকদের প্রদানের দাবি জানান তারা। পরে এসব দাবি সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর অনুক‚লের পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন