Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

আল্লামা মাহমুদুল হাসান সভাপতি মাহফুজুল হক মহাসচিব নির্বাচিত

বেফাকের নির্বাচনসম্পন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২০, ১২:১৮ এএম

যাত্রাবাড়ী জামেয়া ইসলামিয়া দারুল উলূম মাদরাসার মুহতামিম এবং গুলশান সেন্ট্রাল মসজিদের খতীব আল্লামা মাহমুদুল হাসান কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকের ভারপ্রাপ্ত সভাপতি এবং বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক ভারপ্রাপ্ত মহাসচিব নির্বাচিত হয়েছেন । গতকাল শনিবার যাত্রাবাড়ীর কাজলায় বেবফাকের প্রধান কার্যালয়ে মজলিসে আমেলার বৈঠকে সদস্যদের প্রত্যক্ষ ভোটে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। 

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বেফাকের আমেলার বৈঠকে ১৫৭ সসস্যের মধ্যে প্রায় ১২৫ জন সদস্য উপস্থিত ছিলেন। ব্যালটবাক্সের গণনা অনুযায়ী আল্লামা মাহমুদুল হাসান পেয়েছেন ৬৩ ভোট। জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী পেয়েছেন ৫০ ভোট। আর হেফাজতে ইসলাম বাংলাদেশ এর মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী পেয়েছেন মাত্র ৩ ভোট। পরে আল্লামা নূর হোসেন কাসেমী বেফাকের সিনিয়র সহসভাপতি নির্বাচিত হন। বেফাকের ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন বেফাকের সহসভাপতি ও সাবেক মন্ত্রী মুফতি ওয়াক্কাস। সঙ্গে ছিলেন খিলগাঁও মাখজানুল উলূম মাদরাসার মুহতামিম মাওলানা নূরুল ইসলাম জিহাদী, হবিগঞ্জ শায়েস্তাগঞ্জের মাদরাসায়ে নূরে মদিনার মুহতামিম আল্লামা নূরুল ইসলাম ওলিপুরী ও রাজধানীর ঢালকানগর মাদরাসার মুহতামিম আল্লামা জাফর আহমদ। দলের মহাসচিবসহ অন্যান্য পদের কর্মকর্তাদের নির্বাচন হয়নি। ২০২২ সালে বেফাকের মজলিসে উমুমীর কাউন্সিলে পাঁচ বছর মেয়াদী বেফাকের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। ইসলামী আন্দোলনের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বেফাকের নবনির্বাচিত সভাপতি ও মহাসচিবকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।



 

Show all comments
  • আব্বাস ৪ অক্টোবর, ২০২০, ৯:২৫ এএম says : 0
    এবারের সভাপতি, সহসভাপতি ও মহাসচিব নির্বাচন পদ্ধতি আগামীর জন্য মাইলফলক হয়ে থাকবে। আশা করি বেফাক জাতীয় ইস্যুতে আরো জোড়ালো ভুমিকা পালন করবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেফাক

৩০ এপ্রিল, ২০২২
২৮ সেপ্টেম্বর, ২০১৭

আরও
আরও পড়ুন