Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

সাতক্ষীরায় এলজিইডি’র গ্রামীণ সড়ক উন্নয়ন

আক্তারুজ্জামান বাচ্চু, সাতক্ষীরা থেকে : | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২০, ১২:১০ এএম

সাতক্ষীরায় চলছে গ্রামীণ সড়ক উন্নয়নের কাজ। এলজিইডি সাতক্ষীরা ৫০ লাখ টাকা ব্যয় করবে গ্রামীণ সড়কের উন্নয়ন কাজে। এই কাজে জেলার ৭৮ টি ইউনিয়নে ৭৮০ জন মহিলা ও ৩৪৯ জন পুরুষ নিয়োজিত রয়েছেন।
সাতক্ষীরা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী নারায়ন চন্দ্র সরকার গতকাল বিকালে জানান, ‘মুজিব বর্ষের অঙ্গীকার, সড়ক হবে সংস্কার’ এই স্লােগানকে সামনে রেখে এলজিইডি যথাযথ মর্যাদার সাথে মুজিব শত বর্ষ পালন করছে। এরই ধারাবাহিকতায় গ্রামীণ সড়ক মেরামত ও সংরক্ষণের জন্য ৫০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। ইতোমধ্যেই জেলার সাতটি উপজেলা এলজিইডি’র নির্বাহি প্রকৌশলীগণ স্থানীয় উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের ব্যক্তিদের নিয়ে র‌্যালি, আলোচনা সভা করেছেন। তিনি বলেন, গুরুত্বপূর্ণ ক্ষতিগ্রস্ত সড়ক মেরামত করা হচ্ছে।
চলমান এ কাজ বছর জুড়ে চলবে। তিনি আরো বলেন, জেলায় পল্লী কর্ম সংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচি -৩ (আর ই আর এম পি-৩) শীর্ষক প্রকল্পের আওতায় ৭৮ টি ইউনিয়নে ৭৮০ জন মহিলা ও গ্রামীণ সড়ক মেরামত সংরক্ষণের আওতায় ৩৪৯ জন পুরুষ কর্মী নিয়োজিত রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রামীণ-সড়ক-উন্নয়ন
আরও পড়ুন