Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ছন্দেই আছেন নাদাল-হালেপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২০, ১২:০৯ এএম

চতুর্থ রাউন্ডে উঠেছেন ফরাসি ওপেনের অন্যতম ফেভারিট বর্তমান চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। সরাসরি সেটে ইতালির স্তেফানো ত্রাভাগলিয়াকে হারিয়েছেন এ প্রতিযোগিতার রেকর্ড ১২ বারের চ্যাম্পিয়ন এ স্প্যানিশ তারকা। তার সঙ্গে জয় পেয়েছেন ইউএস ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন ও গতবারের ফাইনালিস্ট ডমিনিক থিমও। মেয়েদের এককে জয় পেয়েছেন এক নম্বর বাছাই সিমোনা হালেপ।

গতপরশু রোলাঁ গারোঁয় ক্লে কোর্টে ইতালির স্তেফানো ত্রাভাগলিয়াকে ৬-১, ৬-৪ ও ৬-০ গেমে হারান দ্বিতীয় বাছাই নাদাল। আসরে এখনও কোনো সেট হারেননি নাদাল। পুরুষ এককে রজার ফেদেরারের সর্বোচ্চ ২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শ করার লক্ষ্যে থাকা নাদাল শেষ ষোলোয় লড়বেন যুক্তরাষ্ট্রের সেবাস্টিয়ান কোর্ডার বিপক্ষে। তৃতীয় রাউন্ডে স্পেনের পেদ্রো মার্তিনেসকে ৬-৪, ৬-৩, ৬-১ গেমে হারান ২০ বছর বয়সী কোর্ডা।
অপর ম্যাচে নরওয়ের কেসপার রুডকে ৬-৪, ৬-৩ ও ৬-১ গেমে হারান থিম। তবে হেরে গেছেন এ আসরের সাবেক চ্যাম্পিয়ন ১৬ নম্বর বাছাই স্তানিস্ল্যাস ভাভরিঙ্কা। ফ্রান্সের হুগো গাস্টনের কাছে ২-৬, ৬-৩, ৩-৬, ৬-৪ ও ০-৬ গেমে হেরে যান এ সুইস তারকা।
এদিকে, ছন্দে আছেন নারী এককে শীর্ষ তারকা হালেপও। যুক্তরাষ্ট্রের টিনএজার আমান্ডা আনিসিমোভাকে মাত্র ৫৪ মিনিটে ৬-০, ৬-১ গেমে উড়িয়ে চতুর্থ রাউন্ডে উঠেছেন ২৯ বছর বয়সী রোমানিয়ার এই খেলোয়াড়। পরের রাউন্ডে তিনি লড়বেন পোল্যান্ডের ইগা সুইতেকের সঙ্গে। এদিন কানাডার ইউজিন বুশার্ডকে ৬-৩ ও ৬-২ গেমে হারিয়েছেন এ পোলিশ তারকা। ৩ নম্বর বাছাই এলিনা ভিতোলিনা ৬-৪ ও ৭-৫ গেমে হারিয়েছেন রাশিয়ার একাতেরিনা আলেকজান্দ্রোভাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাদাল-হালেপ
আরও পড়ুন