Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২০, ৪:২৪ পিএম

রবিবার ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর সদর উপজেলায় ঈদগাহ ময়দানে অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে মানববন্ধন করেছেন উপজেলা সদরের সাধারণ মানুষ। সকাল ১১টায় উপজেলা শহীদ মিনার চত্বরে এ মানববন্ধন হয়। নাসিরনগর ঈদগাহ কমিটির সহ-সভাপতি মতালিব মাস্টারের সভাপতিত্বে ও ঈদগাহ কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমানের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন মসজিদ কমিটির ক্যাশিয়ার ও দাতা সদস্য মজিবুর রহমান, স্থানীয় আব্দুল সামাদ, আজদু মেম্বার, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, আক্তার মিয়া, কামাল হোসেন, হারিছ মিয়া, হাজী আলি নোয়াজ, সাজাহান প্রমুখ। পরে এক বিক্ষোভ মিছিল করে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা আশরাফি বলেন, বিষয়টি অবগত হয়েছি। জেলা প্রশাসককে স্মারকলিপি দেওয়া হয়েছে। জেলা প্রশাসকের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে। আব্দুল বাকিকে নির্মান কাজ না করার জন্য নিষেধ দেয়া হয়েছিল। এরপরও তিনি নির্মান কাজ চালাচ্ছেন।
উল্লেখ্য, নাসিরনগর মৌজার ৪৪নং খতিয়ানের ৬২৩৭নং দাগের অর্ন্তভূক্ত ১নং খাস খতিয়ান সাবেক ২৫৫২ দাগের ৪একর ৫০শতাংশ সর্বমোট ৩৭.৫০ শতাংশ ভূমির উপর প্রতিষ্ঠিত দুই যুগ পূর্বের হাজী রমজান আলীর দেয়া ঈদগাহের নামে ওয়াকফকৃত মাঠের পূর্ব দিকে স্থানীয় প্রভাবশালী আব্দুল বাকি প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক ভাবে মুক্তিযোদ্ধা মার্কেট নাম দিয়ে অবৈধ ভাবে স্থাপনা নির্মান করে চলেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ