Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

পাওনা টাকার দাবিতে মানববন্ধন

মধুখালী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২০, ১২:০৭ এএম

ফরিদপুরের মধুখালীতে ২০১৯-২০২০ মাড়াই মৌসুমে চাষিদের আখ বিক্রয়ের পাওনা টাকার দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল সাড়ে ১০টায় ফরিদপুর চিনিকল আখচাষি কল্যাণ সংস্থার সভাপতি মো. সফিকুল ইসলাম খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলামের সঞ্চালনায় ঢাকা-খুলনা মহাসড়কের ব্যাংকপাড়া এলাকায় এ মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এতে বক্তব্য রাখেন আখচাষি ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল হক বকু, ফরিদপুর চিনিকলের শ্রমজীবী ইউনিয়নের সাধারণ সম্পাদক কাজল বসু, ফরিদপুর চিনিকলের সাবেক কৃষি কর্মকর্তা ও আখচাষি মো. নজরুল ইসলাম, আখচাষি ও উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মো. অহিদুজ্জামান বাবলু মিয়া, পৌর আ.লীগের সাধারণ সম্পাদক মির্জা আক্তারুজ্জামান খোকন প্রমুখ। মানববন্ধন পরবর্তী সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অনুষ্ঠানের সভাপতি মো. সফিকুল ইসলাম খান।
জানা যায়, ফরিদপুর চিনিকলে ২০১৯-২০২০ মাড়াই মৌসমে ৮৫ হাজার ১শ’ ২৬ মেট্রিকটন চাষিরা আখ বিক্রয় করেছেন চিনিকল কর্তৃপক্ষের কাছে। এ বছরের ২৯ ফেব্রুয়ারিতে মিলে মাড়াই বন্ধ হয়। তখন আখচাষিদের পাওনা টাকার পরিমাণ ছিল প্রায় ১০ কোটি টাকা। বর্তমান আখচাষিদের চিনিকলের কাছে পাওনা ১ কোটি ৬৫ লাখ এবং আখচাষি কল্যাণ সংস্থার পাওনা ২২ লাখ টাকা বলে লিখিত বক্তব্যে উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন