Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাময়িকভাবে ইউকে ও আয়ারল্যান্ডের সব হল বন্ধ করবে সিনেওয়ার্ল্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২০, ৯:১৬ পিএম

ইউনাইটেড কিংডম ও আয়ারল্যান্ডের সব হল সাময়িকভাবে বন্ধ করবে সিনেওয়ার্ল্ড। প্রাণঘাতি মহামারী করোনাভাইরাসের কারণেই যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডে সাময়িকভাবে নিজেদের সাইট বন্ধের ঘোষণা দিয়েছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম সিনেমা অপারেটর সিনেওয়ার্ল্ড । একের পর এক ছবি মুক্তির তালিকা পেছানোর পর এই সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি। ফার্মটির এই সিদ্ধান্তের ফলে ব্রিটেনে তাদের প্রায় সাড়ে ৫ হাজার কর্মীর চাকরি ঝুঁকির মুখে পড়তে পারে। -দ্য গার্ডিয়ান
আগামী বছরের পূর্বে দেশটিতে আর সিনেওয়ার্ল্ডের পর্দা না ওঠার আশঙ্কা রয়েছে। ব্রিটেনে তাদের প্রায় ১২৭টি সাইট রয়েছে। যুক্তরাষ্ট্রে তাদের প্রায় ৫৪৬টি থিয়েটার বন্ধ করে দিতে হচ্ছে। জানা যায়, গত ছয় মাসে তারা ১.৬ বিলিয়ন ডলারের লোকসান গুনেছে। তার আগে মধ্য-জুনের দিকে লকডাউন কিছুটা তুলে নেয়া হলে বিশ্বের ৭৭৮টি সাইটের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে ৫৬১টি সাইট খুলে দেয় সিনেওয়ার্ল্ড। তবে লকডাউনের কারণে বছরের প্রথম ছয় মাসে তাদের আয় নেমে ৭১২.৪ মিলিয়ন ডলারে আসে। যা কিনা গত বছর ছিলো ২.১৫ বিলিয়ন ডলার। সিনেওয়ার্ল্ড বিশ্বজুড়ে অন্যান্য সিনেমা অপারেটর পিকচার হাউস, রিগ্যাল, সিনেমা সিটি ও ইয়েস প্ল্যানেট ব্র্যান্ডের মালিক। মহামারীর পূর্বে বিশ্বজুড়ে তাদের কর্মী সংখ্যা ছিলো ৩৭ হাজার। বর্তমান পরিস্থিতিতে পূর্ব ইউরোপ ও ইসরায়েলের ১২৩টি সিনেমা থিয়েটার বন্ধ করে দেয়ার কথা ভাবা হচ্ছে বলেও জানান তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ