Inqilab Logo

শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮, ২১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বিশ্বাস ভঙ্গকারী শিক্ষিকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২০, ১২:০৫ এএম

ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়ানোর অপরাধে একজন শিক্ষিকার কারাদন্ড হয়েছে। ছাত্রের সঙ্গে এ ধরনের কর্মকান্ডে জড়ানোর ফলে মার্কিন যুক্তরাষ্ট্রের উইসকনসিন প্রদেশের ওই শিক্ষিকাকে ক্ষমা চাইতে হয়েছে।
জানা গেছে, শিক্ষিকার বয়স ছাত্রের বয়সের দ্বিগুণ। শিক্ষিকার বয়স ৩২ বছর। বিচারে আদালত শিক্ষিকা কার্টনি রোজনস্কি’কে ছয় মাসের কারাদন্ড এবং তিন বছর এমন জায়গায় কাজ করার নির্দেশ দিয়েছেন, যেখানে ১৮ বছরের নীচে কোনো শিক্ষার্থী থাকবে না।

রায় শোনানোর সময় বিচারক অভিযুক্ত শিক্ষিকার উদ্দেশে বলেন, ‘আপনি শিক্ষার্থীদের বাবা-মার কাছে দুঃস্বপ্নের মতো। কারণ শিক্ষক-শিক্ষিকাদের কাছে ছেলে মেয়েরা সুরক্ষিত রয়েছে বলেই বিশ্বাস করেন বাবা-মায়েরা। কিন্তু আপনি সেই বিশ্বাস ভঙ্গ করেছেন।
তবে কার্টনি জানিয়েছেন, তিনি এই সম্পর্ক শুরু করেননি। যখন তিনি বুঝতে পারেন, তার স্কুলের কোনো ছাত্র মেসেজগুলো পাঠাচ্ছে, তখন তার বিষয়টি থামিয়ে দেওয়া উচিত ছিল। কিন্তু তিনি সেই আত্মনিয়ন্ত্রণ দেখাতে পারেননি।

এই মামলার তদন্ত কর্মকর্তারা শিক্ষিকা এবং ছাত্রের সঙ্গে আলাদাভাবে কথা বলেন। তদন্ত কর্মকর্তারা জানতে পারেন, ২০১৯ সালে ওই কিশোরের বাড়িতেই প্রথমবার শারীরিক সম্পর্কে জড়ান শিক্ষিকা। ওই সময় তিনি এতটাই মদ গিলেছিলেন যে শেষ পর্যন্ত বমিও করতে হয়। তদন্তকারীরা যখন ওই কিশোরের সঙ্গে কথা বলেন, সেও ঘটনার কথা স্বীকার করেছে। সূত্র : দ্য সান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ