Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

সড়কে নিথর ৫ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২০, ১২:০৫ এএম

সড়ক দুর্ঘটনায় চারজেলায় ৫ জন নিহত হয়েছেন। গতকাল পৃথক পৃথক সময় এসব দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে হবিগঞ্জে ২, কুমিল্লা, সাতক্ষীরায় ও টাঙ্গাইলে একজন করে। আহত হয়েছেন ২ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত :
হবিগঞ্জ জেলা সংবাদদাতা জানান, হবিগঞ্জের বাহুবলের পাহাড়ি এলাকা হিসেবে পরিচিত কামাইছড়ায় যাত্রীবাহী বাস ও জীপগাড়ির সংঘর্ষে জীপের চালকসহ দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৫ জন। গতকাল বেলা ২টার দিকে উপজেলার রশিদপুরের কামাইছড়ায় এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। এ সময় ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কে যান চলাচল প্রায় আধাঘণ্টা বন্ধ থাকে। নিহতরা হলেন, শ্রীমঙ্গল উপজেলার লছনা সাতগাও এলাকার সনয় কর্মকারের পুত্র জীপচালক সঞ্জীত কর্মকার (৩৮) ও রশিদপুর বাগান এলাকার চা শ্রমিক অনিলের স্ত্রী অঞ্জলী (৭০)।
স্থানীয় সূত্রে জানা যায়, শ্রীমঙ্গল থেকে হবিগঞ্জগামী যাত্রীবাহী একটি বাসের সাথে শ্রীমঙ্গলগামী লেবু ও পেপেবোঝাই একটি জীপের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই জীপচালক মারা যায়। আহত অবস্থায় ৫ জনকে উদ্ধার করে হবিগঞ্জ হাসপাতালে নিয়ে গেলে চা শ্রমিক অঞ্জলীকে মৃত ঘোষণা করে চিকিৎসক। খবর পেয়ে কামাইছড়া ফাঁড়ির একদল পুলিশ ও সাতগাঁও হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে যান চলাচল স্বাভাবিক করে।
ব্রাহ্মণপাড়া (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লা-মিরপুর সড়কের কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার ষাইটশালা শাহপারান বাজার এলাকায় গতকাল দুপুরে ইট বুঝাই ট্রাকের চাপায় বাছির উদ্দিন (২৫) নামের এক যুবক নিহত হয়েছে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। পুলিশ ট্রাকটি আটক করলেও চালক পালিয়ে গেছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। নিহত বাছির উদ্দিন ব্রাহ্মণপাড়া উপজেলা মাধবপুর ইউনিয়নের ষাইটশালা গ্রামের আইদার গাজী বাড়ির ইব্রাহীমের ছেলে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ব্রাহ্মণপাড়া উপজেলা মাধবপুর ইউনিয়নের ষাইটশালা গ্রামের বাছির উদ্দিন (২৫) ও তার এক ভাই এবং ভাতিজা পলাশসহ আরো ৫/৬ জন যুবক কুমিল্লা-মিরপুর সড়কের ষাইটশালা শাহপরান বাজারের পশ্চিম পাশে ব্রীজের হাতলে বসা ছিলেন। এ সময় পশ্চিম দিকে থেকে আসা একটি ইট বুঝাই ট্রাক দ্রুতগতিতে এসে তাদে কে চাপা দেয়। এ সময় তারা আহত বাছির উদ্দিনকে উদ্ধার করে ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, দ্রুতগামী মোটরসাইকেলের ধাক্কায় এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল সন্ধ্যার দিকে সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা ইউনিয়নের ওয়ারিয়া জামে মসজিদের সামনে এই দূর্ঘটনা ঘটে। নিহতের নাম মুনসুর আলী সরদার (৬০) । তিনি ওয়ারিয়ার সরদার পাড়ার ফজর আলী সরদারের ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানান, মুনসুর সরদার সন্ধ্যার দিকে ওয়ারিয়া জামে মসজিদের সামনে মহাসড়কে উঠলে পিছন দিক থেকে দ্রুতগতির একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।
টাঙ্গাইল : টাঙ্গাইলের ঘাটাইলে ট্রাকের ধাক্কায় গতকাল শাহিন মিয়া (৩০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। এ ঘটনায় বাদল নামে এক সাবেক ইউপি সদস্য আহত হয়েছে। নিহত শাহিন উপজেলার গলগন্ডা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিথর-প্রাণ

১৬ নভেম্বর, ২০২০
৫ অক্টোবর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ