Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

চট্টগ্রামে র‌্যাবের অভিযান ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

বিএসটিআই’র অনুমোদন ছাড়া পণ্য উৎপাদন ও বাজারজাতকরণ এবং মেয়াদোত্তীর্ণ উপকরণ ব্যবহার করায় নগরীতে তিনটি কারখানাকে ৩২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল রোববার নগরীর বাকলিয়ায় র‌্যাব-৭ চট্টগ্রাম নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও বিএসটিআই’র উদ্যোগে এ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে অংশ নেয়া কর্মকর্তারা জানান, বাকলিয়া নয়া মসজিদ এলাকার রুসা ড্রিংকিং ওয়াটারকে ওজন ও পরিমাপ মানদন্ড আইনে এক লাখ ও নিরাপদ খাদ্য আইনে এক লাখ টাকা জরিমানা করা হয়। হোসেন ফুড অ্যান্ড কোম্পানিকে বিএসটিআই আইনে এক লাখ, ওজন ও পরিমাপ আইনে এক লাখ পাঁচ হাজার টাকা, ভোক্তা আইনে ৫০ হাজার ও নিরাপদ খাদ্য আইনে ১২ লাখ টাকা জরিমানা করা হয়। আওসাফ অয়েল মিলসকে ওজন ও পরিমাপ আইনে দেড় লাখ টাকা ও নিরাপদ খাদ্য আইনে ১৩ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনুরূপ এক অভিযানে শনিবার নগরীর কালুরঘাট শিল্প এলাকায় মেরিডিয়ান ও বিএসপি ফুডকে ৪৩ লাখ টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন