Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

যশোর সদরে প্রার্থীদের প্রচারণা শুরু

উপজেলা পরিষদের উপনির্বাচন

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচার-প্রচরণা শুরু হয়েছে। গতকাল দুপুরে প্রতীক বরাদ্দের পরেই আনুষ্ঠানিক প্রচারে মাঠে নেমেছেন নির্বাচনের দুই প্রার্থী। এর অংশ হিসেবে, জেলা আওয়ামী লীগের কার্যালয় প্রাঙ্গন থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন আওয়ামী লীগের প্রার্থী নূর জাহান ইসলাম নীরা। কর্মী সমর্থকদের নিয়ে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন তিনি।
বিএনপি প্রার্থী নূর উন নবী শহরের কারবালা কবরস্থান প্রাঙ্গন থেকে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের কবর জিয়ারতের মধ্যে দিয়েই শুরু করেন প্রচার-প্রচারণা। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আগামী ২০ অক্টোবর সদর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ভোট গ্রহণ করা হবে। এ আসনে উপনির্বাচনে প্রতিদ্ব›দ্বীতাকারী দুই প্রার্থী হলেন, জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি নূর জাহান ইসলাম নীরা ও সদর উপজেলা বিএনপির সভাপতি নূর উন নবী। নিজেদের জয়ের ব্যাপারে আশাবাদী প্রধান দুন্দলের প্রার্থীরাই। এদিকে, আচরণবিধি লঙ্ঘন ঠেকাতে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন। মাঠে থাকবে একাধিক ভিজিলেন্স টিম বলে জানিয়েছে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা হুমায়ন কবির।
উল্লেখ্য, যশোর সদর উপজেলার তৎকালীন চেয়ারম্যান শাহীন চাকলাদার পদত্যাগ করে যশোর-৬(কেশবপুর) সংসদীয় উপ-নির্বাচনে অংশ নিয়ে এমপি নির্বাচিত হয়েছেন। যার কারণে চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপনির্বাচন


আরও
আরও পড়ুন