Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

অটিস্টিকের মতো ইসির আচরণ : সোহেল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

বর্তমান নির্বাচন কমিশনকে অটিস্টিক হিসেবে অবহিত করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল। তিনি বলেন, এই সরকার যে গুন্ডামির নির্বাচন করছে, স্বৈরাচার এরশাদের সময় আমরা এ ধরণের নির্বাচন দেখেছি। কিছু কিছু ক্ষেত্রে স্বৈরাচার এরশাদের কায়দায় এবং তার চাইতে বেশী খারাপভাবে নির্বাচন চালু করেছে এই নির্বাচন কমিশন। এটি একটি অটিস্টিক নির্বাচন কমিশন
গতকাল রোববার রাজধানীর সায়াদাবাদ এলাকায় নির্বাচনী গণসংযোগকালে এক পথসভায় এসব কথা বলেন তিনি। বাংলাদেশে নির্বাচনের নামে তামাশা চলছে উল্লেখ করে সোহেল বলেন, আমরা কত অভিযোগ দিয়েছি কিন্তু উনারা চোখেও দেখে না, কানেও শোনে না। তারা লেভেল প্লেয়িং ফিল্ড এর অর্থ বুঝেন না। যারা তাদেরকে চেয়ারে বসিয়েছেন সেই সরকারি দলকে গুন্ডামি, মাস্তানি ও ভোট ডাকাতি করতে দেয়া তাদের কাজ। প্রশাসনও সেই একই রাস্তায় হাটছে।

নির্বাচন কমিশনকে উদ্দেশ্যে করে তিনি বলেন, আপনাদের বেতন দেয় জনগণ। জনগণের টাকায় বেতন নিয়ে জনগণের ভোটাধিকার নিশ্চিত করুন। তা না হলে বাংলাদেশের জনগণ তা আর মেনে নিবে না। সাংবিধানিক পদে বসে জনগণের সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত করার জন্য আজ হোক বা কাল হোক আপনাদের বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

এসময় ঢাকা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ নির্বাচন কমিশনকে হুঁশিয়ার করে দিয়ে বলেন, আপনারা সুষ্ঠু নির্বাচন দিয়ে জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেন না হলে এদেশের জনগণ আপনাদের বিচার করবে।

এর আগে বেলা ১২ টায় যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল এন্ড কলেজের সামনে থেকে গণসংযোগ শুরু করে সায়দাবাদ, ধলপুর নতুন রাস্তা, গোলাপবাগ স্টেডিয়াম মার্কেট, সায়দাবাদ বাস টার্মিনাল, সায়দাবাদ জনপদ মোড় হয়ে ৪৮ ও ৪৯ নং ওয়ার্ড এর বিভিন্ন এলাকা ঘুরে আবার যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল এন্ড কলেজের সামনে এসে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসির-আচরণ
আরও পড়ুন