Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

ব্রিটেনে করোনাভাইরাসের ভ্যাকসিন সরবরাহ করবে সেনাবাহিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২০, ৫:৩৯ পিএম

ব্রিটেনে করোনাভাইরাসের ভ্যাকসিন সরবরাহ করবে দেশটির সেনাবাহিনী।ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক বিষয়টি নিশ্চিত করে বলেছেন, কোভিড ভ্যাকসিন তৈরি, এটি সরবরাহ বেশ কঠিন কাজ এবং একাজে সেনা সদস্যদের নিয়োগ দেয়া হচ্ছে। ক্লিনিকের চাহিদা অনুয়ায়ী কোভিড ভ্যাকসিন সরবরাহ করবে ব্রিটেনের স্বাস্থ্য বিভাগ এবং তাদের সহায়তা করবে সেনারা। -আরটি

ব্রিটেনের চিকিৎসাবিশেষজ্ঞরা অবশ্য এও বলছেন যে, ভ্যাকসিন যারা নেবে তাদের সার্টিফিকেট দেয়া উচিত। ব্রিটেনের ভ্যাকসিন টাস্কফোর্সের চেয়ারম্যান হ্যানকক বলেছেন, টিকা দেয়া ম্যান্ডেটরি করা হয়েছে বিষয়টি এমন নয়। ১৮ বছরের কম বয়স্কদের ভ্যাকসিন দেয়ার প্রয়োজন নেই। প্রাপ্তবয়স্কদের ভ্যাকসিন দেয়া হবে এবং ৫০ বছরের বেশি ব্যক্তিদের পরিচর্যা ও নজরদারির ওপর গুরুত্ব দেয়া হচ্ছে। স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, চূড়ান্ত ক্লিনিক্যাল ডাটা পেলে টিকা সরবরাহ শুরু হবে। এ্যাপের মাধ্যমে ভ্যাকসিন পেতে ইতিমধ্যে দেড় কোটি আবেদন এসেছে। এধরনের চাহিদাকে মন্ত্রী ‘ডিজিটাল হটকেক’ হিসেবে অভিহিত করেন। ব্রিটিশ রক্ষণশীল এমপি টোবিয়াস এলউড এর আগে কোভিড ভ্যাকসিন সরবরাহে সেনা নিয়োগে সরকারের কাছে আহবান জানান। একই সঙ্গে ব্রিটিশ নাগরিকদের কারা ভ্যাকসিন নিচ্ছে বা কারা নিচ্ছে না তারও একটি ডাটা তৈরি করার পরামর্শ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ