Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

যশোরে চাঞ্চল্যকর ছিনতাই স্পটে লুন্ঠিত টাকা উদ্ধার নিয়ে এসপির ব্যতিক্রমী পথসভা

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২০, ৬:২৩ পিএম

যশোর শহরের কোতয়ালি থানার পাশে ইউসিবিএল ব্যাংকের সামনে দিনেদুপুরে বোমা ফাটিয়ে ১৭লাখ টাকা ছিনতাইয়ের চাঞ্চল্যকর ঘটনায় লুন্ঠিত টাকা উদ্ধার ও ছিনতাইকারী আটক নিয়ে পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন পিপিএম ছিনতাই স্পটে ব্যতিক্রমী পথসভা করেছেন।

ঘটনার পরপরই টাকা উদ্ধার ও ছিনতাইকারী আটকে পুলিশের সাফল্য বর্ণনা ছাড়াও জনমনে যাতে কোনরূপ ভয়ের সৃষ্টি না হয় এবং বিশেষ করে অপরাধীদের একটা ম্যাসেজ দেওয়ার জন্যই মূলত ঘটনাস্থলে প্রেসব্রিফিং ও পথসভার আয়োজন বলে পুলিশ সুপার জানিয়েছেন। ম্যাসেজটি হলো,অপরাধ করে পালিয়ে যাওয়ার সুযোগ নেই। এসপির এই পদক্ষেপ আসলেই ব্যতিক্রম। যশোরের ইতিহাসে ঘটনার পরমুহূর্তে ছিনতাই টাকা উদ্ধার ও ছিনতাইকারী আটক এবং ছিনতাইস্পটে গিয়ে কোন এসপির প্রেসব্রিফিং ও পথসভা করা রীতিমতো নজীরবিহিীন। পথসভারস্থলের আশেপাশের লোকজন এ ঘটনা প্রত্যক্ষ করে এসপিকে প্রশংসা করেছেন। বলেছেন ‘পুলিশের সদিচ্ছা ও একাগ্রতা থাকলে যে কোন অপরাধের নাড়িনক্ষত্র খুঁজে বের করা সম্ভব। সেই দৃষ্টান্তস্থাপন করলো যশোর পুলিশ।

গত ২৯ সেপ্টেম্বর দিনে-দুপুরে থানার একশ’ গজের মধ্যে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লি. (ইউসিবিএল) এর সামনে বোমা ফাটিয়ে ১৭ লাখ টাকা লুটের ঘটনা ঘটে। এ সময় ছুরিকাঘাত ও বোমার আঘাতে টাকা বহনকারী আহত হন।

যশোরের পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন পিপিএম জানান, গোপন সংবাদের ভিত্তিতে যশোর কোতোয়ালি ও গোয়েন্দা পুলিশ ৩ অক্টোবর রাতে মাগুরার আড়পাড়া এলাকায় জিএম পরিবহন থেকে আরাফাতের মা মেহেরুনকে হেফাজতে নেন। এসময় তার কাছ থেকে প্রায় সাড়ে ৫ লাখ টাকা উদ্ধার করা হয়। ৫ অক্টোবর ভোরে ঢাকার আদাবর শান্তিরবিল এলাকায় অভিযান চালিয়ে ঘটনার সাথে সরাসরি জড়িত আরাফাতকে গ্রেফতার ও ১ লাখ টাকা উদ্ধার করা হয়।

পরে অভিযান চালিয়ে যশোর সদরের কাশিমপুর গ্রামে তার ভগ্নিপতি সেলিমের বাড়ি থেকে ডাকাতিকালে ব্যবহৃত চাকু উদ্ধার করা হয়েছে। এছাড়া র‌্যাব ৪ অক্টোবর নড়াইলের কালনা ফেরিঘাট বাসস্ট্যান্ড থেকে আরেক আসামি সোহেল শেখকে গ্রেফতার করেছে। রোববার রাতে তাকে কোতোয়ালি থানায় সোপর্দ করা হয়। এনিয়ে ছিনতাই ঘটনায় সরাসরি জড়িত ৮জনের মধ্যে ৭জন আটক এবং ৯লাখ টাকা উদ্ধার হলো। পরিকল্পনাকারী রাজ্জাক ওরফে জামাই রাজ্জাককে গ্রেফতার ও বাকী টাকা উদ্ধারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

পথসভা ও প্রেস ব্রিফিংকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ সালাউদ্দিন শিকদার, জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তৌহিদুল ইসলাম পিপিএম ও অতিরিক্ত পুলিশ সুপার ক’ সার্কেল গোলাম রব্বানি, কোতয়ালি থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান ও ডিবি ওসি সোমেন দাস।



 

Show all comments
  • Jack Ali ৫ অক্টোবর, ২০২০, ৮:২৭ পিএম says : 0
    Excellent:::::::
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ