Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনা মহামারি আকার ধারণ করেছে

বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২০, ৮:৫১ পিএম

দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনা মহামারি আকার ধারণ করেছে। এধরনের জঘন্য অপরাধ জাহিলী যুগের সকল বর্বরতাকেও হার মানিয়েছে। আজ দেশের মানুষের জান-মাল ও ইজ্জতের কোন নিরাপত্তা নেই। ধর্ষকদের দ্রুত কঠিন বিচার না হওয়ার কারণে নতুন ভাবে সারাদেশে প্রতিদিন নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনা বেড়েই চলেছে। নোয়খালী বেগমগঞ্জ এলাকার নিরীহ এক গৃহবধুকে বিবস্ত্র করে শ্লীলতাহানি ও পাশবিক নির্যাতনের ঘটনায় জড়িতদের দ্রুত দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি ও বিবৃতিতে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
বাংলাদেশ খেলাফত আন্দোলন: বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী ও মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী নোয়খালীতে গৃহবধুকে বিবস্ত্র করে শ্লীলতাহানি ও পাশবিক নির্যাতনের ঘটনায় জড়িতদের দ্রুত দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানিয়েছেন। আজ সোমবার এক বিবৃতিতে তারা বলেছেন, দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনা মহামারি আকার ধারণ করেছে। এধরনের জঘন্য অপরাধ জাহিলী যুগের সকল বর্বরতাকেও হার মানিয়েছে।
নেতৃদ্বয় বলেন, ধর্ষণ বন্ধে কুরআনের আইনের বিকল্প নেই। তারা নারী নির্যাতন ও ধর্ষণ বন্ধে শরিয়াহ বোর্ড কায়েম করে অপরাধে জড়িতদের কুরআনের আইনে দ্রুত বিচার কার্যকর করার জন্য সরকারের প্রতি আহবান জানান। তা না হলে ধর্ষকদের নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না। বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি: বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি আমীর আল্লামা সরওয়ার কামাল আজিজী ও মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার এক বিবৃতিতে বলেন, ধর্মীয় অনুশাসন, নীতি-নৈতিকতার শিক্ষার অভাবেই আজ দেশ এমন সর্বগ্রাসী অবক্ষয়ের দিকে ধাবিত হচ্ছে। অবিলম্বে নারী নির্যাতন ও ধর্ষণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা রাষ্ট্রকেই করতে হবে। আজ ছাত্রলীগ-যুবলীগসহ বখাটে যুবকরা সারাদেশের মা-বোন এবং অভিভাবকদের জন্য জন্য আতঙ্কের বিষয়ে পরিণত হয়েছে। এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেয়ার কোনও বিকল্প নেই। ইসলামী ছাত্র মজলিস: বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আবদুল জলিল বলেছেন, সারাদেশে ধর্ষণ, হত্যা, নির্যাতন চরম আকার ধারণ করেছে। ধর্ষণের সাথে জড়িতদের প্রকাশ্যে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। নোয়াখালীর এখলাসপুরসহ সারদেশে ধর্ষণ-নিপীড়নের বিরুদ্ধে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আজ বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি ইমরান হোসাইনের সভাপতিত্বে ও ঢাকা মহানগরী উত্তর সভাপতি ইসমাইল খন্দকারের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে আরো বক্তব্য রাখেন খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী ও বিলাল আহমদ চৌধুরী।
ইসলামী ছাত্র খেলাফত বাংলাদেশ : নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধুকে শ্লীলতাহানি ও পাশবিক নির্যাতনের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ইসলামী ছাত্র খেলাফত বাংলাদেশ। আজ সোমবার বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাব চত্বরে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ খোরশেদ আলমের সভাপতিত্বে ও সেক্রেটারী আবুল হাসিম শাহী ও জয়েন্ট সেক্রেটারি মুহাম্মদ আরিফ বিল্লাহ আল-হুমাইদীর যৌথ পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন খেলাফতে ইসলামী বাংলাদেশের মহাসচিব ও ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব জননেতা মাওলানা ফজলুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা আনছারুল হক ইমরান।
মানববন্ধনে বক্তারা বলেন, আজ নির্যাতিত-নিপীড়িত মানুষের ক্রন্দনে বাংলাদেশের আকাশ-বাতাস ভারি হয়ে ওঠেছে। খুন, রাহাজানি ও নারী নিপীড়ন ও ধর্ষণ নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এই পৈশাচিক ঘটনা প্রমাণ করে দেশে কোন আইনের শাসন নেই। অতীতে ঘটে যাওয়া ঘটনাসমূহের সুষ্ঠ বিচার হলে আজ দেশবাসীকে এমন জঘণ্য ঘটনা প্রত্যক্ষ করতে হতো না। তারা বলেন, প্রচলিত বৃটিশ আইন দিয়ে কোনো দিন ধর্ষণের সুষ্ঠু বিচার সম্ভব নয়। এদেশে ধর্ষণ বন্ধ করতে হলে কুরআনের আইন বাস্তবায়ন করতে হবে। মানববন্ধনে আরো বক্তব্য রাখেন- ইসলামী ছাত্র খেলাফত বাংলাদেশের সহ-সভাপতি মির্জা মুহাম্মদ ইয়াসিন আরাফাত, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ মহিউদ্দিন ঢাকুরী, মুহাম্মদ আল-আমিন, রাতুল আল হাসান, ছাত্রনেতা ফয়েজুর রহমান ফয়েজ, মোঃ হাসেম আনোয়ার, আব্দুর রহিম, হোসাইন আহমদ, শামিম আহমদ, মাওলানা মোঃ ইসমাইল, মো. শাহ আলম। ইসলামী যুব আন্দোলন : ইসলামী যুব আন্দোলনের সেক্রেটারি জেনারেল মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন বলেন, সরকারের মদদপুষ্ট ছাত্রলীগ সারা দেশে ধর্ষণের মহড়ায় লিপ্ত। শুধু প্রতিবাদ নয় এদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। আজ সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাব চত্বরে নোয়াখালীতে গৃহবধূকে পাশবিক নির্যাতনকারীদের গ্রেফতার ও সকল ধর্ষণের সাথে জড়িতদের ফাঁসির দাবিতে ইসলমী যুব আন্দোলন ঢাকা মহানগরের উদ্যোগে নগর দক্ষিণ সভাপতি মুফতী মানসুর আহমাদ সাকীর সভাপতিত্বে আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ খেলাফত মজলিস :বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর আল্লামা ইসমাঈল নূরপুরী এক বিবৃতিতে বলেন, বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে বর্বরোচিতভাবে নির্যাতনকারী কুলাঙ্গারদেরকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন গণধর্ষণের মতো অপরাধে উদ্বেগ প্রকাশ করে বলেন, শুধু ধর্ষণের বিচার চাইলে বা কয়েকটা অপরাধীকে শাস্তি দিলে এই বর্বরতা বন্ধ হবে না। নারী নির্যাতনের আইনকে যথাযথভাবে কার্যকর করতে হবে। নোয়াখালীতে নারী নির্যাতনের প্রতিবাদে আজ জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে তিনি এসব কথাগুলো বলেন।



 

Show all comments
  • Jack Ali ৫ অক্টোবর, ২০২০, ৯:৪৭ পিএম says : 0
    O'Alem in Bangladesh what answer you will give to Allah, you are not coming under the banner of Islam and establish Islam in our Beloved Country. If you don't establish the Law of Allah then wait for the punishment of Allah.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ