Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

মালয়েশিয়ায় মুক্তিপণ আদায় গ্রেফতার ৬

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের অপহরণ করে নির্যাতনের মাধ্যমে মুক্তিপণ আদায়কারী চক্রের ৬সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি। গতকাল সোমবার সিআইডির সহকারী পুলিশ সুপার জিসানুল হক এ তথ্য জানান। গ্রেফতারকৃতরা হলো-রাসেল খন্দকার (২৮), শাহানাজ বেগম (৩৫), সুমন ভূঁইয়া (২৫), বেলাল বিন কারী (৫৭), আরিফ হোসেন (৩০) ও জাবেদ হোসেন (৩০)।

তিনি জানান, এ সংঘবদ্ধ অপহরণকারী চক্রের মালয়েশিয়ায় অবস্থানরত সদস্যরা বাংলাদেশিদের অপহরণ করে মারধরের ভিডি দেশে স্বজনদের কাছে পাঠিয়ে মোটা অংকের মুক্তিপণ আদায় করে। আটকরা দেশে বিকাশ ও ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছিলো। গত জুনে মালয়েশিয়া প্রবাসী জাহাঙ্গীর মল্লিককে (৩০) আটকে রেখে তার স্বজনদের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ আদায় করেন। পরবর্তীতে অপহরণকারীদের দেওয়া বিকাশ নম্বরগুলোতে ৮ লাখ টাকা দেন জাহাঙ্গীরের ভাই আলমগীর মল্লিক। এ চক্রের মূলহোতা মালয়েশিয়া প্রবাসী চাঁদপুরের কামরুল ও তার শ্যালক রহিম সরদার। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া

১৭ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ