Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য অধিদফতরের সাত কর্মচারী বদলি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

স্বাস্থ্য অধিদফতরের সাত কর্মচারীকে বদলি ও পদায়ন করা হয়েছে। গত রোববার পরিচালক (প্রশাসন) ডা. শেখ মোহাম্মদ হাসান ইমাম স্বাক্ষরিত এক চিঠিতে এ আদেশ দেওয়া হয়। সেখানে বলা হয়েছে, এই আদেশ জনস্বার্থে জারি করা হলো। আদেশ জারির ৪৮ ঘন্টার মধ্যে উক্ত কর্মচারীরা ছাড়পত্র গ্রহণ করে পদায়িত কর্মস্থলে যোগদান করবেন। অন্যথায় নির্ধারিত সময়ের পর সরাসরি অব্যহতি পেয়েছে বলে গণ্য হবে।
বদলি ও পদায়ন করা কর্মকর্তা-কর্মচারীরা হলেন- স্বাস্থ্য মহাপরিচালকের ব্যক্তিগত সহকারী (মূল পদ প্রশাসনিক কর্মকর্তা) মো. শাহজাহান ফকির। তাকে জাতীয় নাক কান ও গলা ইনস্টিটিউটের প্রশাসনিক কর্মকর্তা শূন্য পদে বদলি ও পদায়ন করা হয়েছে। অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালকের (প্রশাসন) ব্যক্তিগত সহকারী মো. আজিজুল হককে (মূল পদ প্রশাসনিক কর্মকর্তা) অতিরিক্ত দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এখন থেকে তিনি মূল পদে কাজ করবেন। জনস্বাস্থ্য ইনস্টিটিউটের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ আলী জিন্নাহকে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস অ্যান্ড হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা পদে বদলি ও পদায়ন করা হয়েছে। অধিদফতরের পরিচালকের (অর্থ) ব্যক্তিগত সহকারী মোহাম্মদ আব্দুল মান্নানকে স্বাস্থ্য মহাপরিচালকের ব্যক্তিগত সহকারী হিসেবে পদায়ন করা হয়েছে। অধিদফতরের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর কৃষ্ণ কুন্ডকে অতিরিক্ত মহাপরিচালক প্রশাসনের ব্যক্তিগত সহকারী হিসেবে পদায়ন করা হয়েছে। পরিচালক প্রশাসনের ব্যক্তিগত সহকারী (মূল পদ স্টেনোটাইপিস্ট) মো. আব্দুল মজিদ চৌধুরীকে পদায়ন করা হয়েছে পরিচালক পরিকল্পনা ও গবেষণার ব্যক্তিগত সহকারী হিসেবে। এছাড়া পরিচালক হাসপাতাল ও ক্লিনিকের ব্যক্তিগত সহকারী মো. কামরুল হাসানকে তার সংযুক্তির আদেশ বাতিল করে মূল পদের কর্মস্থলে বহাল করা হয়েছে।
অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তারা ইনকিলাবকে বলেন, স্বাস্থ্য অধিদফতরের অনিয়ম দুর্নীতির সঙ্গে দ্বিতীয় ও তৃতীয় শ্রেণীর কিছু কর্মচারী জড়িত। যারা দীর্ঘদিন ধরে একই পদে একই স্থানে চাকরি করে আসছে। ইতিপূর্বে কোন মহাপরিচালক এদের বদলি করার সহাস করেনি। কিন্তু বর্তমান মহাপরিচালক দায়িত্ব গ্রহনের পর থেকে অধিদফতর দুর্নীতি মুক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন।
তারা জানান, সম্প্রতি স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালকের আস্থাভাজন ড্রাইভার মালেকের দুর্নীতির ঘটনায় টনক নড়ে স্বাস্থ্য অধিদফতরের শীর্ষ কর্মকর্তাদের। প্রতিষ্ঠানটির বিভিন্ন বিভাগের মূলপদের বিপরীতে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের তালিকা তৈরির কাজে হাত দেন তারা। বিশেষে করে দীর্ঘদিন একই পদে চাকরি করার কারণে তাদের অনেকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্য-অধিদফতর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ