Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

পূজায় মুক্তি পাচ্ছে তারকাবহুল ওয়েব সিরিজ ‘উৎসবের পরে’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২০, ৪:০০ এএম

২০০০ সালের মার্চে প্রেক্ষাগৃহে আলোড়ন ফেলেছিল ঋতুপর্ণ ঘোষ পরিচালিত ‘উৎসব’। সেই সময় ছবির জন্য জাতীয় পুরস্কারও পেয়েছিলেন পরিচালক। দুই দশক আগে কলেজে পড়া চলাকালীন সময় ছবিটি দেখেছিলেন পরিচালক অভিনন্দন দত্ত।

‘উৎসব’ দেখে অনুপ্রাণিত হয়ে চিত্রনাট্য লিখেছিলেন তিনি। আর তার ওপরই ভিত্তি করে ওয়েব সিরিজ তৈরি করেছেন ‘উৎসবের পরে’।

জানা গেছে, পূজার মৌসুমেই মুক্তি পেতে যাচ্ছে সিরিজটি। এতে মুখ্য ভূমিকায় দেখা যাবে কৌশিক সেন, ঋতব্রত মুখোপাধ্যায়, বিমল চক্রবর্তী, সত্যম ভট্টাচার্য, ঐশ্বর্য সেন, সেঁজুতি মুখোপাধ্যায়সহ একগুচ্ছ তারকাদের। তবে ইতোমধ্যেই শুটিংয়ের কিছু ছবি প্রকাশ্যে এসেছে। আর তাতেই বেশ সাড়া পাচ্ছেন কলাকুশলীরা।

সিরিজটিতে পারিবারিক সম্পর্কের বাইরে রাজনৈতিক মতাদর্শের ছোঁয়া স্পষ্টভাবে দেখানো হয়েছে। সমসাময়িক রাজনীতির সঙ্গে এতে যেমন চারের দশকের কাহিনী তুলে ধরা হয়েছে। ঠিক তেমনই আবার সাতের দশকের নকশাল যুগ। এই যুগের প্রেক্ষাপটে বেশ সক্রিয় কৌশিক সেন চরিত্র। যিনি পরবর্তীকালে সব ছেড়ে চলে যান বিদেশ। এরপর দুর্গাপূজা উপলক্ষে কলকাতায় ফেরে এবং তাতে অতীতের স্বস্তি ফিরে আসে।

জানা গেছে সবকিছু ঠিক থাকলে চলতি বছরেই দুর্গাপূজার পর মুক্তি পাবে ওয়েব সিরিজটি। আর এটি দেখা যাবে আড্ডা টাইমসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ