Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

কক্সবাজারের মানুষ শান্তিতে নেই, সৈকত দ্বিখন্ডিত করা হলে সৌন্দর্য হারাবে মেরিনড্রাইভ -- এমপি কমল

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২০, ৪:০৮ এএম

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ আয়োজিত সেমিনারে কক্সবাজার সদরের এমপি সাইমুম সরওয়ার কমল এমপি বলেন, কক্সবাজারের মানুষ শান্তিতে নেই। এখন প্রতিনিয়ত হচ্ছে জমি, বিল্ডিং ও হোটেল দখলের মত ঘটনা। সৈকত দ্বিখন্ডিত করা হলে হুমকীতে পড়বে মেরিন ড্রাইভ সড়ক। তখন আর মেরিন ড্রাইভের সৌন্দর্য্য থাকবেনা।

সোমবার (৫ অক্টোবর) নানা আয়োজনে পর্যটন নগরী কক্সবাজারে পালিত হয়েছে বিশ্ব বসতি দিবস। এ উপলক্ষ্যে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ দিনব্যাপী নানা কর্মসূচী পালন করে। সকালে কউক প্রাঙ্গণে ২টি স্টলে আবাসন সংক্রান্ত বিভিন্ন সেবা প্রদান করা হয়।

বিকালে কউক মিলনায়তনে 'সবার জন্য আবাসন: ভবিষ্যতের উন্নত নগর' এই প্রতিপাদ্যে বিশ্ব বসতি দিবসের তাৎপর্য নিয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়।
কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেঃ কর্ণেল (অব:) ফোরকান আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন তথ্য মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল এমপি।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, কক্সবাজারের মানুষ শান্তিতে নেই। পূর্বপুরুষেরা যেভাবে কক্সবাজার দিয়ে গেছিল সেই কক্সবাজার আর নেই। এখানে প্রতিনিয়ত বাড়ছে জমি, বিল্ডিং ও হোটেল দখল। নেতাদের ভাবা উচিত সাধারণ মানুষ কষ্ট পেলে কারো অস্তিত্ব থাকবে না। মানুষ সড়ক নিয়ে চরম দুর্ভোগ পোহাচ্ছে। প্রধান সড়ক সংস্কার হলে সেই দুর্ভোগ কিছুটা লাঘব হবে।
তিনি আরও বলেন, সৈকত দ্বিখন্ডিত করা হলে হুমকীতে পড়বে মেরিন ড্রাইভ সড়ক। তখন আর মেরিন ড্রাইভের সৌন্দর্য্য থাকবেনা। ইনানী রয়েল টিউলিপের সামনে সৈকত পরিদর্শন করে এই সমস্যার সমাধান করা হবে।
কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব আবু জাফর রাশেদের সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে আরও বক্তব্য রাখেন, গণপূর্তের নির্বাহী প্রকৌশলী মো. জহির উদ্দিন আহমদ, জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, জেলা প্রশাসনের প্রতিনিধি সহকারি কমিশনার বিধান চন্দ্র হাওলাদার, সিনিয়র সহকারি পুলিশ সুপার খন্দকার গোলাম শাহনেওয়াজ, নগর উন্নয়ন অধিদফতরের সিনিয়র প্ল্যানার নাজিম, উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা সাবেক ৩ বারের সফল পৌর চেয়ারম্যান নুরুল আবছার, কক্সবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রদীপ্ত খীসা, প্রবীণ সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী, কক্সবাজার সিভিল সোসাইটির সভাপতি আবু মোর্শেদ চৌধুরী খোকা ও প্রকৌশলী বদিউল আলম।



 

Show all comments
  • Shakil ahmed ৭ অক্টোবর, ২০২০, ৫:৫৪ এএম says : 0
    Tik
    Total Reply(0) Reply
  • Shakil ahmed ৭ অক্টোবর, ২০২০, ৫:৫৫ এএম says : 0
    Tik
    Total Reply(0) Reply
  • মোঃ আনোয়ার মোস্তফা ৭ অক্টোবর, ২০২০, ৮:৫১ পিএম says : 0
    আপামর জনগণের প্রচন্ড ভালবাসার/আবেগেের স্পন্দন কক্সবাজার কে কিভাবে আরও সহনশীল পর্যায়ে নিয়ে আসা যায় সেটাই কাম‍্য। বিশেষ করে চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত যাত্রা। চরম নৈরাজ্য পরিবহন সেক্টরে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন