Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ঢাকা-কুয়েত ফ্লাইট চালু : দুদিনের মধ্যেই সিদ্ধান্ত কুয়েতের

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২০, ১২:৩৪ পিএম

কভিড-১৯ মহামারীর কারণে ফ্লাইট বন্ধ থাকায় কর্মস্থলে ফিরতে পারছেন না কুয়েত প্রবাসী বাংলাদেশীরা। এ অবস্থায় দ্রুত সময়ের মধ্যে আকাশপথে যোগাযোগ পুনরায় চালুর জন্য কুয়েতের প্রতি অনুরোধ জানিয়েছে বাংলাদেশ। এর পরিপ্রেক্ষিতে দুদিনের মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে দেশটি। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী ড. আহমাদ নাসের আল-মোহাম্মেদ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহর সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তিনি ফ্লাইট চালু না হওয়ায় ছুটিতে বাংলাদেশে এসে আটকে পড়া কুয়েত প্রবাসী বাংলাদেশীদের দুশ্চিন্তার বিষয়টি কুয়েতের পররাষ্ট্রমন্ত্রীর কাছে তুলে ধরেন এবং দ্রুততম সময়ের মধ্যে বাংলাদেশের সঙ্গে কুয়েতের ফ্লাইট চালু করার অনুরোধ জানান। কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী এ বিষয়ে দুদিন পর সভা করে সিদ্ধান্ত নেয়া হবে বলে তাকে জানান।

কুয়েতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে ড. এ কে আব্দুল মোমেন বাংলাদেশে তেল পরিশোধনাগার স্থাপন, বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চল এবং হাইটেক পার্কে কুয়েতের বিনিয়োগের আহ্বান করেন। কুয়েতের পররাষ্ট্রমন্ত্রীও বাংলাদেশে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন।

এ সময় কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের প্রবাসী শ্রমিকদের দক্ষতার প্রশংসা করেন। রোহিঙ্গা জনগোষ্ঠীকে মিয়ানমারে প্রত্যাবাসনের বিষয়ে কুয়েতের সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান ড. আহমাদ নাসের।

এর আগে কুয়েতের নতুন আমির শেখ নাওয়াফ আল-আহমাদ আস-সাবাহর সঙ্গে সাক্ষাৎ করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এ সময় তিনি নতুন আমিরকে অভিনন্দন জানানোর পাশাপাশি সদ্য প্রয়াত আমির সাবাহ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহর মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণের পক্ষে শোক জানান।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে পররাষ্ট্রমন্ত্রী দুদিনের সফরে কুয়েতে অবস্থান করছেন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুয়েত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ