Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অভিমুখে কালো পতাকা মিছিলে পুলিশের বাধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২০, ২:৩২ পিএম

রাজধানীর শাহবাগে ধর্ষণবিরোধী গণজমায়েত থেকে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে কালো পতাকা মিছিল নিয়ে যাবার পথে পুলিশ বাধা দিয়েছে। একপর্যায়ে লাঠিচার্জ করে মিছিলকারীদের ছত্রভঙ্গ করে দিয়েছে।

মঙ্গলবার (৬ অক্টোবর) দেড়টার দিকে শাহবাগের হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনে এ ঘটনা ঘটে।

এর আগে শাহবাগ মোড়ে দুপুর ১২টা থেকে ‘ধর্ষকের বিরুদ্ধে বাংলাদেশ’ ব্যানারে ধর্ষণবিরোধী গণজমায়েত শুরু হয়। এরপর দুপুর সোয়া ১টার দিকে শাহবাগ মোড় থেকে কালো পতাকা নিয়ে মিছিল বের করা হয়। মিছিলটি রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টাল (সেরাটন হোটেল) এলাকায় পৌঁছালে আন্দোলনকারীদের বাধা দেয় পুলিশ। পরে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের ধস্তাধস্তি হয়। এ ঘটনায় মিছিলকারী কয়েকজন আহত হয়েছেন।

কলাবাগান ছাত্র ইউনিয়নের সদস্য সাদিয়া ইলা জানান , পুলিশের লাঠিচার্জে মোহাম্মদপুর থানা ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের শিক্ষা ও গবেষণা সম্পাদক আসমানি আশাসহ পাঁচজন আহত হয়েছেন৷ তাদেরকে ঢামেক হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৷



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ