Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

নোয়াখালীসহ দেশের সর্বত্র ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে মৌলভীবাজারে বাম সংগঠনের মানববন্ধন

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২০, ৩:৫৪ পিএম

মৌলভীবাজার চৌমুহনায় প্রগতিশীল সংগঠন সমূহের উদ্যোগে নোয়াখালীর বেগমগঞ্জসহ দেশের সর্বত্র নারী ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে মানব বন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার ৬ অক্টোবর সকাল ১১ টা থেকে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ উদিচী শিল্পীগোষ্ঠির সাধারন সম্পাদক মীর ইউসুফ আলীর সভাতিত্বে ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট নেতা বিশ্বজিৎ নন্দির সঞ্চালনায় শুরু হয়। বক্তব্য রাখেন কমিউনিষ্ট পার্টির জেলা সাধারণ সম্পাদক এডভোকেট নিলিমশে ঘোষ বলু, যুব ইউনিয়ন সাধারন সম্পাদক জাহাঙ্গীর জয়েস, ছাত্রফ্রন্টের সভাপতি রেহনুমা রুবাইয়াত ও ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক পিনাক দেব।
বক্তারা বলেন, সরকারের ছত্রছায়ায় থেকেই ধর্ষণকারীরা ও নারী নির্যাতনকারীরা অবাধে কুকর্ম করেই চলেছে। সরকার লাঘাম টেনে ধরলেই এসব থেকে কিছুটা হলেও স্বস্থি পাওয়া যেত। বক্তারা আরও বলেন যে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সব দেশেই ধর্ষণ হচ্ছে, সে দেশের সরকারের কাছে কি আশা করা যায়।
ছাত্রফ্রন্টের সভাপতি রেহনুমা রুবাইয়াত বলেন, দেশে গত নয় মাসে ধর্ষণের শিকার হয়েছেন ৮৮৯জন, গণ ধর্ষণের শিকার হয়েছেন ১৯২ জন, ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৪১ জনকে, ধর্ষণের পর আত্মহত্যা করেছেন ৪১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ