Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

অভিযোগ গঠন শুনানি আগামী বছর

খালেদা জিয়ার বিরুদ্ধে ১১ মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ১২:০৮ এএম

নাশকতা এবং রাষ্ট্রদ্রোহের ১১ মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি আগামী বছর ৩০ মার্চ। গতকাল ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক একেএম ইমরুল কায়েশ এ তারিখ পুনঃধার্য করেন। গতকাল মামলাটি অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু অধিকাংশ মামলা উচ্চ আদালতে স্থগিত থাকায় শুনানি পেছানোর আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। বিচারক তাদের আবেদন মঞ্জুর করে এ আদেশ দেন।

মামলাগুলোর মধ্যে রয়েছে রাজধানীর দারুস সালাম থানায় নাশকতার ৮টি, যাত্রাবাড়ী থানার নাশকতার ২টি এবং রাষ্ট্রদ্রোহিতার একটি মামলা। ২০১৭ সালের ২৫ জানুয়ারি মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে রাষ্ট্রদ্রোহের একটি মামলা করা হয়। ২০১৫ সালের নাশকতা মামলায় যাত্রাবাড়ী থানায় ২টি মামলা করে সংশ্লিষ্ট থানা পুলিশ। ওই বছরই দারুস সালাম থানায় নাশকতার আরও ৮টি মামলা করা হয়। এসব মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলীয় অন্য নেতা-কর্মীদের আসামি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া


আরও
আরও পড়ুন