Inqilab Logo

শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

নারী কাউন্সিলরদের মাঠে তদারকি বাড়াতে হবে

পর্যালোচনা সভায় মেয়র তাপস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

জনসংখ্যাকে জনশক্তিতে রূপান্তর করতে নারী কাউন্সিলরদেরকে মাঠ পর্যায়ে বাস্তবায়িত পরিবার পরিকল্পনা কার্যক্রম তদারকি বাড়ানোর আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।
গতকাল নগর ভবনের মেয়র হানিফ অডিটোরিয়ামে পরিবার পরিকল্পনা জোরদার কার্যক্রমের দ্বিমাসিক পর্যালোচনা সভায় উপস্থিত মহিলা কাউন্সিলরদেরকে এ আহ্বান জানান মেয়র।

ব্যারিস্টার তাপস বলেন, পরিবার পরিকল্পনা কার্যক্রম জোরদারের জন্য কাগজে-কলমে জনপ্রতিনিধিদেরকে দায়িত্ব দেওয়া হয়েছে। কিন্তু কোন সময় সেভাবে আমাদেরকে সম্পৃক্ত করা হয়নি বা আমরাও দায়িত্ব নিয়ে সেটা করতে পারিনি। সেজন্যই এখন থেকে প্রতি দুই মাসে আমরা বসবো। বসে আমরা এই কার্যক্রমকে কিভাবে আরও বাস্তবভিত্তিক জোরদার করতে পারি, ত্বরান্বিত করতে পারি তা নিয়ে আমরা কাজ করবো।

ডিএসএসসি মেয়র মহিলা কাউন্সিলরদেরকে একেক সপ্তাহে একেকটি ওয়ার্ডে গিয়ে পরিবার পরিকল্পনা কার্যক্রম বাস্তবায়নে নিয়োজিত সংস্থাগুলোর কাজ সরেজমিনে তদন্ত করার পরামর্শ দিয়ে বলেন, আমাদের মহিলা কাউন্সিলদের মধ্যে অনেকেই সম্পৃক্ত আছেন আবার অনেকেই এখনো সম্পৃক্ত নন। কিন্তু আমি আপনাদেরকে অনুরোধ করবো, আপনারা এই কার্যক্রমে সম্পৃক্ত হোন। আপনাদেরকে অবগত করা না হলে প্রয়োজনে নিজে গিয়ে দিয়ে নিজেদের সংশ্লিষ্টতা বাড়ান, সম্পৃক্ত হোন।

নিজ নিজ এলাকার মহিলাদের সাথে বিশেষ করে মায়েদের সাথে নিজেদের যোগাযোগ বাড়িয়ে তাদেরকে সচেতন করার কাজে এগিয়ে আসার অনুরোধ জানিয়ে ডিএসসিসি মেয়র বলেন, কেউ যাতে দু’জনের বেশি সন্তান না নেন, কেউ যাতে দু’বছরের আগে সন্তানকে দুধ পান হতে বিরত না রাখেন সেজন্য তাদেরকে সচেতন করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র তাপস
আরও পড়ুন