Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মৃত্যুদন্ড থেকে আমৃত্যু কারাদন্ড ৩ আসামির

গোপাল কৃষ্ণ মুহুরী হত্যা মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

চট্টগ্রামের প্রিন্সিপাল গোপাল কৃষ্ণ মুহুরী হত্যা মামলায় মৃত্যুদন্ড প্রাপ্ত ৩ আসামির সাজা কমিয়ে আমৃত্যু কারাদন্ড দিয়েছেন আপিল বিভাগ। গতকাল সিনিয়র বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বে আপিল বিভাগীয় বেঞ্চ এ আদেশ দেন।

দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন- তসলিম উদ্দীন ওরফে মন্টু, আজম এবং আলমগীর কবির ওরফে বাইট্টা আলমগীর। আপিল শুনানিতে সরকারপক্ষে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত। আসামিদের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

প্রসঙ্গত, ২০০১ সালের নভেম্বরে চট্টগ্রামের জামালখান এলাকার বাসায় নাজিরহাট কলেজের প্রিন্সিপাল গোপাল কৃষ্ণ মুহুরীকে গুলি করে হত্যা করা হয়। ওই হত্যাকান্ড দেশজুড়ে আলোড়ন তোলে। এ মামলায় ২০০৮ সালের ২৭ মার্চ চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ একরামুল হক চৌধুরী ৪ জনকে মৃত্যুদন্ড এবং ৩ জনকে যাবজ্জীবন কারাদন্ড দেন। এদের মধ্য থেকে মৃত্যুদন্ডপ্রাপ্তদের সাজা বহাল রাখেন হাইকোর্ট। এ আদেশের বিরুদ্ধে আপিল করলে আপিল বিভাগ সাজা কমিয়ে আমৃত্যু কারাদন্ড দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসামি

১১ জানুয়ারি, ২০২১
১৫ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন