Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

দারুণ জয়ে শেষ আটে জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

ফরাসি ওপেনে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছেন সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। রাশিয়ার কারেন কাচানোভকে হারিয়ে ফরাসি ওপেনের কোয়ার্টার-ফাইনালে উঠেছেন বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়। দুই বছর আগে প্যারিস মাস্টার্সের ফাইনালে এই জোকোভিচকেই হারিয়েছিলেন কাচানোভ। এবার তেমন একটা লড়াইও করতে পারলেন না তিনি।
গতপরশু প্যারিসের রোলাঁ গারোঁয় ১৫তম বাছাই কাচানোভকে ৬-৪, ৬-৩, ৬-৩ গেমে হারান ১৭ বারের গ্র্যান্ড সø্যামজয়ী এই সার্বিয়ান তারকা। আসরে এখনও কোনো সেট হারেননি তিনি। এই নিয়ে রেকর্ড টানা ১১ বার ফরাসি ওপেনের শেষ আটে উঠলেন ৩৩ বছর বয়সী জোকোভিচ। এই রাউন্ডে তিনি লড়বেন স্পেনের পাবলো কারেনো বুস্তা ও জার্মানির ডানিয়েল আল্টমায়ারের মধ্যে বিজয়ীর বিপক্ষে। চলতি বছর এখনও কোনো ম্যাচে হারেননি জোকোভিচ। ২০১৬ সালে ফরাসি ওপেন জিতে ক্যারিয়ার গ্র্যান্ড সø্যাম পূর্ণ করা এই তারকা গত ইউএস ওপেনে শেষ ষোলোর ম্যাচে দুর্ঘটনাক্রমে লাইন জাজকে বল দিয়ে আঘাত করে ডিসকোয়ালিফাইড হয়েছিলেন।
প্রথমবারের মতো ফরাসি ওপেনের কোয়ার্টার-ফাইনালে উঠেছেন গ্রিসের স্তেফানোস সিসিপাস। বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রভকে ৬-৩, ৭-৬ (১১-৯), ৬-২ গেমে হারান ২২ বছর বয়সী এই খেলোয়াড়। শেষ আটে রাশিয়ার আন্দ্রে রুবলেভের মুখোমুখি হবেন সিসিপাস। চতুর্থ রাউন্ডে হাঙ্গেরির মার্টন ফুচোভিচকে ৬-৭ (৪-৭), ৭-৫, ৬-৪, ৭-৬ (৭-৩) গেমে হারান রুবলেভ। গত মাসে হামবুর্গ ফাইনালে এই সিসিপাসকেই হারিয়েছিলেন তিনি।
মেয়েদের এককে চীনের ঝ্যাং সুইকে হারিয়েছেন ৭ নম্বর বাছাই চেক তারকা পেত্রা কেভিতোভা। ৬-২ ও ৬-৪ গেমে হারিয়ে কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছেন তিনি। অপর ম্যাচে স্পেনের বাদোসা গিবার্তকে ৭-৫ ও ৬-২ গেমে হারিয়েছেন জার্মানির লরা সিগেমুন্ড।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস

২০ নভেম্বর, ২০২০
৩০ সেপ্টেম্বর, ২০২০
১০ সেপ্টেম্বর, ২০২০
২৮ মার্চ, ২০২০
২৭ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন