Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বলে লালা, মনেই থাকছে না কোহলিদের!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাস যে বদলে দিয়েছে অনেক চেনা রীতি। তা মাঝে মাঝেই গুলিয়ে যাচ্ছে ক্রিকেটারদের। এবার আইপিএলেই দুবার ভুলক্রমে বলে লালা লাগানোর ঘটনা ঘটেছে। রবিন উত্থাপার পর বলে লালা লাগিয়ে ফেলেছিলেন বিরাট কোহলিও। অবশ্য তাৎক্ষণিকভাবে নিজের ভুল স্বীকার করে দুঃখিত হয়েছেন তিনি।
গতপরশু রাতের ঘটনা। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ম্যাচে কাভারে ফিল্ডিং করছিলেন কোহলি। নবদ্বীপ সাইনির বলে পৃথ্বী শ’র কাভার ড্রাইভ ঠেকিয়ে দেওয়ার পর বলে দুবার লালা লাগান কোহলি। মুহ‚র্তেই নিজের ভুল বুঝতে পেরে দুই হাত উপরে তুলেন ভারত ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক।
দৃশ্যটা চোখ এড়ায়নি শচিন টেন্ডুলকারের। ওই সময়েই টুইট করে কোহলির প্রতিক্রিয়া নিয়ে, ‘দারুণ শট খেললে পৃথ্বী। বলে লালা প্রায় লাগিয়ে ফেলে কোহলির মিলিয়ন ডলারের প্রতিক্রিয়া! অবশ্য স্বাভাবিক অভ্যাস মাঝে মাঝে জিতে যায়।’
এর আগে রাজস্থান রয়্যালসের রবিন উত্থাপা এক ম্যাচে লালা লাগিয়ে ফেলেছিলেন।
করোনাভাইরাসের পরবর্তী নতুন বাস্তবতা বল চকচকে করতে লালা ব্যবহার নিষিদ্ধ করেছে আইসিসি। লালার বদলে ক্রিকেটাররা ব্যবহার করতে পারেন ঘাম। কেউ লালা ব্যবহার করলে আম্পায়ার প্রথমে তাকে সতর্ক করে দেবেন। বারবার তা করলে কাটা যাবে ৫ রান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ