Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ফিরেই তামিমের ব্যাটে রান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

তামিম ইকবাল ও সাদমান ইসলামের দারুণ ব্যাটিংয়ে চমৎকার জয় তুলে নিয়েছে রায়ান কুক একাদশ। গতকাল নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন ওটিস গিবসন একাদশের বিপক্ষে ৮ বল হাতে রেখেই ৬ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে রায়ান কুক একাদশ। লক্ষ্য খুব বড় ছিল না, ৪৩ ওভারে মাত্র ২০০ রান। তামিম-সাদমানের ব্যাটের উপর ভর করে ৪১.৪ ওভারে রায়ান কুক একাদশ লক্ষ্যে পৌঁছে যায়।
তামিম ৬৪ রান ও সাদমান করেন ৮৩। মুশফিক ১৩ বলে করেন ১১ রান, মুমিনুল করেন ১০। ইয়াসির রাব্বি ২৪ নটআউট। নাঈম হাসান নেন ২ উইকেট। মোসাদ্দেক সৈকত এবং রুবেল হোসেন ১টি করে উইকেট পান।
প্রথম দুই দিনের ম্যাচ খেলেননি। দ্বিতীয় ম্যাচে দল দ্বিতীয় দফায় ব্যাটিং করায় প্রথম দিন ব্যাটিয়ের সুযোগ মেলেনি। গতকাল ব্যাটিংয়ের সুযোগ পেয়েই হাফসেঞ্চুরি হাকান তামিম ইকবাল। ৬৬ বলে আটটি চারের সাহায্যে হাফসেঞ্চুরি পূর্ন করেন তিনি। শুরু থেকেই মারমূখী ব্যাটিং করা তামিম অফস্পিনার বলে মারতে গিয়ে ৩০ রানে ক্যাচ তুলে দিয়েছিলেন। কিন্তু উইকেটরক্ষক লিটন তা ধরে রাখতে পারেননি। শেষ পর্যন্ত ঠিকই ফিফটি করে দলের জয় তুলে নেন তামিম।
এদিকে এর পরই তিন দলের লড়াইয়ের মধ্যদিয়ে শিঘ্রই ৫০ ওভারের ক্রিকেট ফিরছে বাংলাদেশ। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আগামী ১১ অক্টোবর থেকে তিন দলের ৫০ ওভারের টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে। ওয়ানডে ফরম্যাটের টুর্নামেন্টটিতে তিন দলের হয়ে ৪৫ ক্রিকেটার অংশ নেওয়ার সুযোগ পাবেন। দলগুলোর নেতৃত্বে কারা থাকবেন এ ব্যাপারে সিদ্ধান্তও নিয়েছে বিসিবি। গতকাল বিকেলে সংবাদমাধ্যমকে প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত তথ্য সাংবাদিকদের জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানান, তিন দলের মধ্যে ‘তামিম একাদশের’ নেতৃত্বে তামিম ইকবাল, ‘মাহমুদউল্লাহ একাদশের’ নেতৃত্বে মাহমুদউল্লাহ এবং ‘নাজমুল একাদশের’ নেতৃত্বে থাকবেন নাজমুল হোসেন শান্ত। তিন দলের সীমিত ওভারের টুর্নামেন্টে প্রতিটি দল একে অন্যের বিপক্ষে দু’টি করে ম্যাচ খেলবে। ২১ অক্টোবর অনুষ্ঠিত হবে ফাইনাল। যা সরাসরি স¤প্রচার করা হবে টেলিভিশনে।
এর আগে স্কিল ক্যাম্পে দু’টি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলেছেন তামিম-মুশফিকরা। এবার সাদা বলের ক্রিকেটে ফিরছেন তারা ৫০ ওভারের লড়াই দিয়ে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন