Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ছাত্রলীগকে নিষিদ্ধ করে মা বোনদের ইজ্জত রক্ষা করুন

বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

জনগণের জান-মাল ইজ্জত আব্রুর নিরাপত্তা নিশ্চিত করতে হলে ছাত্রলীগ ও যুবলীগকে নিষিদ্ধ করতে হবে।
সরকার দেশে নারী নির্যাতন ও ধর্ষণ বন্ধে চরমভাবে ব্যর্থ হয়েছে। ধর্ষকদের উপদ্রবে বর্হিবিশ্বে দেশের ভাব মর্যাদা
ক্ষুন্ন হচ্ছে। সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণ এবং নোয়াখালীতে নারীকে উলঙ্গ করার ঘটনার প্রতিবাদে বিভিন্ন ইসলামী দলের বিক্ষোভ ও বিবৃতিতে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ : ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, নোয়াখালীর বেগমগঞ্জসহ সারাদেশে আওয়ামী লীগ ও ছাত্রলীগ সন্ত্রাসীদের ধর্ষণ গুম খুন ও চাঁদাবাজি ভয়াবহ রূপ নিয়েছে। বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতন এবং নির্যাতনের ভিডিও ফুটেজ ছড়িয়ে দিয়ে চরম বর্বরতাকেও হার মানিয়েছে। এমতাবস্থায় ছাত্রলীগ ও যুবলীগের রাজনীতি নিষিদ্ধ করে মা-বোনদের ইজ্জত আব্রু রক্ষা করুন।

গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে পীর সাহেব বলেন, ধর্ষণ গুম খুন ও চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্মের ফলে করোনা মহামারির চেয়েও ছাত্রলীগ আজ মানুষের জন্য অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। সরকারের লোকজন গুম, খুন ও ধর্ষণের মহোৎসবে মেতে ওঠে জাতিকে কলঙ্কিত করেছে। ধর্ষণের সেঞ্চুরি উদযাপন করা ছাত্রলীগ এখন সারাদেশে ধর্ষণের মহারাজ্য তৈরি করেছে। সিলেটের এমসি কলেজের ঘটনার ক্ষত শুকাতে না শুকাতেই নোয়াখালীর বেগমগঞ্জে তাদের অপকর্ম সারাদেশের জনগণকে স্তম্ভিত করেছে। অব্যাহত ধর্ষণ ও জঘন্য অপরাধের সাথে জড়িত ছাত্রলীগকে নিষিদ্ধ করে দেশের মা-বোনদের ইজ্জত রক্ষায় ব্যর্থ হলে সরকারকে পদত্যাগ করা উচিৎ।

পীর সাহেব চরমোনাই বলেন, জাতিকে অভিশাপ থেকে বাঁচাতে ইসলামী শাসন প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই। ইসলাম সব সময় ন্যায় ও ইনসাফ প্রতিষ্ঠা এবং দেশকে সমৃদ্ধশালী করার পক্ষে কোন ধরণের অন্যায়ের সুযোগ ইসলামে নেই। মানুষের প্রকৃত স্বাধীনতা, জান মাল ও ইজ্জতের নিশ্চয়তা বিধান ইসলাম ছাড়া সম্ভভ নয়। দেশের এই ক্রান্তিকালে পীর সাহেব সকলকে ন্যায় ও ইনসাফের পক্ষে এবং সন্ত্রাস, দুর্নীতি, ধর্ষণ ও মাদকমুক্ত উন্নত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় এগিয়ে আসার আহ্বান জানান।

বাংলাদেশ খেলাফত আন্দোলন : নোয়াখালী, সিলেট হবিগঞ্জ, খাগড়াছড়ি, পিরোজপুর, লক্ষীপুর, গাজীপুর, নারায়ানগঞ্জ, রাজশাহীসহ সারাদেশে নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে গতকাল বিকেলে রাজধানীর কামরাঙ্গীরচরে বাংলাদেশ খেলাফত আন্দোলনের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী অভিযুক্ত আসামিদের দ্রুত বিচার কার্যকর করার দাবি জানিয়ে বলেন, ধর্ষকদের দ্রুত কঠিন বিচার না হওয়ার কারণে নতুন ভাবে সারাদেশে প্রতিদিন নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনা বেড়েই চলেছে। তিনি বলেন, আজ স্কুল-কলেজ, রাস্তা-ঘাট এমনকি নিজ ঘরেও মা-বোনেরা নিজেদের ইজ্জত-আব্রুর নিরাপত্তা হীনতায় ভুগছেন। সরকার নারীদের ক্ষমতায়নের কথা বল্লেও নারীজাতির ইজ্জতের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। তিনি অবিলম্বে দল-মতের ঊর্ধ্বে গিয়ে অভিযুক্ত ধর্ষক ও তাদের পৃষ্টপোষকদের আসামির কাঠ গড়ায় দাঁড় করিয়ে কুরআনের আইনে দ্রুত বিচার কার্যকর করার দাবি জানান। অন্যথায় ধর্ষণ বন্ধ করা সম্ভব হবে না।

বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দীন, মাওলানা সানাউল্লাহ, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা সাজেদুর রহমান, মুফতি ইলিয়াছ মাদারীপুরী ও মুফতি আফম আকরাম হুসাইন ও মুফতি আবুল হাসান কাসেমী প্রমুখ।

বাংলাদেশ জনসেবা আন্দোলন : বাংলাদেশ জনসেবা আন্দোলনের চেয়ারম্যান মুফতি ফখরুল ইসলাম ও মহাসচিব মাওলানা ইয়ামিন হোসাইন আজমী নোয়াখালীর বেগমগঞ্জে যুবলীগ কর্মীদের নারী ধর্ষণ ও শ্লীলতাহানীর নিন্দা প্রতিবাদ জানিয়ে বলেছেন, সরকারের দীর্ঘদিন ক্ষমতায় থাকার কারণে যুবলীগ ছাত্রলীগ কর্মীরা বেপরোয়া হয়ে গেছে। যার কারণে খুন ধর্ষণ অপহরণ সন্ত্রাসী কার্যকলাপ করতে তারা কাউকে পরোয়া করছে না। দেশে খুন অপহরণ নারী ধর্ষণ বন্ধ করতে হলে শরীয়তের অবিলম্বে বাস্তবায়ন করতে হবে। দেশে শান্তি প্রতিষ্ঠায় ইসলামী হুকুমতের কোন বিকল্প নেই।

শুক্রবার ঢাকায় বিক্ষোভ: সারাদেশে ক্রমবর্ধমান নারী নির্যাতন ধর্ষণসহ নারীর প্রতি বর্বরতা এবং আইন-শৃঙ্খলার চরম অবনতির প্রতিবাদে দেশব্যাপী ঘোষিত বিক্ষোভ মিছিল কর্মসূচির অংশ হিসেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে বাদ জুমা রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ করবে। ঢাকা মহানগর সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ ও সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া শুক্রবার বায়তুল মোকাররম উত্তর গেটে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ সফল করার জন্য দেশপ্রেমিক ঈমানদার জনতা ও সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।



 

Show all comments
  • রিপন ৭ অক্টোবর, ২০২০, ৯:৫৪ এএম says : 0
    পুরো দেশ আজ উলঙ্গ তাও সরকারের টনক নড়ে না...!
    Total Reply(0) Reply
  • লিয়াকত আলী ৭ অক্টোবর, ২০২০, ৯:৫৪ এএম says : 0
    এই আন্দোলন ও দাবির পক্ষে আছি আমিও
    Total Reply(0) Reply
  • নিয়ামুল ৭ অক্টোবর, ২০২০, ৯:৫৩ এএম says : 0
    সিলেট লাঞ্চিত ! নোয়াখালী বিবস্ত্র! জাতি লজ্জিত! বাংলাদেশ ধর্ষিত ! কলঙ্কিত মানচিত্র!
    Total Reply(0) Reply
  • রাব্বি ৭ অক্টোবর, ২০২০, ১:১৯ এএম says : 0
    ছোট বেলায় আপনাকে কেউ কোলে নেয় নাই,,,
    Total Reply(0) Reply
  • মিনহাজ ৭ অক্টোবর, ২০২০, ৯:৫০ এএম says : 0
    জনগণের জান-মাল ইজ্জত আব্রুর নিরাপত্তা নিশ্চিত করতে হলে ছাত্রলীগ ও যুবলীগকে নিষিদ্ধ করতে হবে।
    Total Reply(0) Reply
  • habib ৭ অক্টোবর, ২০২০, ৯:৫২ এএম says : 0
    Awamleguer hate Bangladesh nirapod nai....
    Total Reply(0) Reply
  • GM Sahidul Islam ৭ অক্টোবর, ২০২০, ৯:৪৬ এএম says : 0
    আমি চাই ধর্ষক এর ক্রসফায়ার বা মূত্যু দন্ড দেওয়া হউক ।
    Total Reply(0) Reply
  • Masud ৭ অক্টোবর, ২০২০, ৪:১০ এএম says : 0
    Sara desh ta aaj dhorson r factory.sorasory ader kill kora hok. Kintu prime minister akjon nari hoyeo kno action nicchen na?
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ৭ অক্টোবর, ২০২০, ৭:২২ এএম says : 0
    Amio mone kori eai olemaa mashayekder dabi satrolig nishiddo korar eai dabi bortoman obostai shompurnno bastob shommoto. Karon je satrolig eakhon ase tahara shomaj o desher jonno atongko tara beshir vagoi madokshebi dhorshonkari sintaikari tendarbaj satro hoye polish proshashon shob kisui niontron kore tara shomaj o desher kolongko...
    Total Reply(0) Reply
  • Sobuj Ahmed ৭ অক্টোবর, ২০২০, ৯:৩৬ এএম says : 0
    ছাত্রলীগ এর যদি লজ্জা বলতে কিছু থাকতো,,,তাইলে এতকিছু হবার পর ও বড় গলায় কথা বলতে পারত না,,,ছিঃ প্রতিনিয়ত এরকম ঘঠনা হচ্ছে,,,এগুলা কন্ট্রোল না করে উলটা আরো বড় বড় কথা বলে,,,,ছাত্রলীগ কর্মি এরকম না,,,তাইলে ওরা কি আসমান থেকে পরছে নাকি,,,, খাতা কলমে তারা ছাত্রলীগ,,, এজন্য গ্রেফতার হবার পর এই ছাত্রলীগ নাম প্রকাশ পায়
    Total Reply(0) Reply
  • Forhad Ahmed Khan ৭ অক্টোবর, ২০২০, ৯:৪৪ এএম says : 0
    আমাদের দেশের আইন দুর্বল,, যতদিন পর্যন্ত দেশের আইনের অবকাঠামো শক্তিশালী না হবে,, ততদিন পর্যন্ত এই ধর্ষণের খেলা চলতেই থাকবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ