Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদপুরে মাস্ক ছাড়াই চলছে আড্ডা, বিয়ে বেচাকেনা পথ চলা

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ১০:৩০ এএম

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক ব্যবহার শতভাগ বাধ্যতামূলক করা হলেও চাঁদপুরে অধিকাংশ মানুষই ব্যবহার করছে না। ফলে অনেকেই করনায় আক্রান্ত হচ্ছেন। চাঁদপুর জেলার প্রত্যন্ত অঞ্চলে এ ধরনের প্রবণতা বেশি লক্ষ্য করা গেছে। বিশেষ করে উপজেলা সদরের হাট-বাজারগুলোতে ক্রেতা বিক্রেতাদের এখন আর মাস্ক ব্যবহার করতে দেখাই যাচ্ছে না।

করোনা মহামারীতে ঘরের বাইরে বের হলে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হলেও মানছে না অধিকাংশ মানুষ। মাস্ক পড়তে না চাওয়াকে অশনী সংকেত বলে মনে করছেন চিকিৎসকরা।

মাস্ক ব্যবহার সম্পর্কে এক রিকশাচালক বলেন, ওইটা পকেটে আছে। সবাই পড়া বাদ দিছে অনেক আগে, তাই আমিও পড়ি না। অনেকেই বলেন, মাস্ক পড়লে কি করোনাভাইরাস থেকে বাঁচা যাবে। এমন সব বিচিত্র অজুহাতে মাস্ক ছাড়াই চলছে আড্ডা, খোশ গল্প, নানান অনুষ্ঠান, বিয়ে-বৌভাত ও গায়ে হলুদ, বেচাকেনা আর পথ চলা।

আগামী ১০অক্টোবর শনিবার চাঁদপুর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ। তাই শহরের ১৫ টি ওয়ার্ডের চলছে প্রার্থী কর্মী-সমর্থকদের নির্ঘুম প্রচারণা। সেখানেও মাস্ক ব্যবহার করার প্রবণতা লক্ষ্য করা যায়নি।

চাঁদপুরে করোনভাইরাসে আক্রান্ত হয়ে এযাবত ৭৭জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনার উপসর্গ নিয়ে প্রায় অর্ধ শতাধিক লোকের মৃত্যু হয়। জেলায় এ নিয়ে ২ হাজার ২শ' ৯৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে ১১৫জন রোগী হাসপাতাল ও হোম আইসোলেশন চিকিৎসাধীন। জেলায় ৬ অক্টোবর পর্যন্ত ১১ হাজার ৩শ' ১৩ জনের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ