Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

মেক্সিকোয় বন্যা ও ভূমিধসে ৬ জনের প্রাণহানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ১১:৫৯ এএম

মেক্সিকোর দক্ষিণ-পূর্বাঞ্চলীয় চিয়াপাস প্রদেশের পার্বত্য অঞ্চলে ভয়াবহ বন্যা ও ভূমিধ্বসে অন্তত ছয়জনের মৃত্যু হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, গ্রীষ্মমণ্ডলীয় এক ঝড়ে সৃষ্ট এ বন্যা ও ভূমিধ্বসে আহত হয়েছে বেশ কয়েকজন। এছাড়া কয়েক হাজার মানুষকে তাদের বাড়ি থেকে নিরাপদ স্থানে চলে যেতে হয়েছে। খবর এএফপি।

দেশটির নাগরিক প্রতিরক্ষা বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, নিহত ছয়জনের মধ্যে দুই নারী ও দুই শিশু রয়েছে। চিয়াপাস প্রদেশের পার্বত্য অঞ্চলে ভূমিধসে তাদের বাড়ি মাটির স্তূপের নিচে চাপা পড়লে তারা নিহত হয়। বাকি দুজন মারা গেছে তাবাসকো রাজ্যে। রাজ্যটিতে গ্রীষ্মমণ্ডলীয় ঝড় গাম্মার প্রভাবে মারাত্মক বন্যার সৃষ্টি হয়। এ অবস্থায় প্রায় ৩ হাজার ৬০০ মানুষকে তাদের বাড়ি থেকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে। এ দুর্যোগে সব মিলিয়ে আক্রান্ত মানুষের সংখ্যা প্রায় ছয় লাখ। কর্তৃপক্ষ জানিয়েছে, বাড়ি থেকে সরিয়ে নেয়া মানুষদের আশ্রয়ের জন্য মোট ১৩১টি জরুরি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। সূত্র : এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেক্সিকো

২৯ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন