Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

ধর্ষণের শাস্তি বাড়িয়ে মৃত্যুদণ্ডের কথা ভাবছে সরকার: আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ১২:৩৫ পিএম

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন থেকে বাড়িয়ে মৃত্যুদণ্ড করার কথা ভাবছে সরকার। বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। আজ বুধবার (৭ অক্টোবর) সকালে একটি বেসরকারি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ কথা জানান।

আইনমন্ত্রী বলেন, যেহেতু জনগণের পক্ষ থেকে দাবি উঠেছে, ধর্ষণের শাস্তি যাবজ্জীবন থেকে বাড়িয়ে মৃত্যুদণ্ড করার। সেহেতু এটা সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিবেচনা করছে। কারণ আইন মানুষের জন্য।

সম্প্রতি সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে তরুণীকে দলবদ্ধধর্ষণ ও নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনসহ সারাদেশে ধর্ষণ এবং নারী ও শিশু নির্যাতন বেড়ে যাওয়ায় ধর্ষণের শাস্তি বাড়ানোর দাবি উঠেছে। ধর্ষণ-নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ চলছে রাজধানী ঢাকাসহ জেলায় জেলায়।



 

Show all comments
  • alam ৭ অক্টোবর, ২০২০, ৩:০৮ পিএম says : 0
    খুবি ভাল হবে , ফাসি করা হলে ।
    Total Reply(0) Reply
  • সালাউদ্দিন ৭ অক্টোবর, ২০২০, ৩:১২ পিএম says : 0
    শুধু কোরআনি আইনটা চালু করুন এবং প্রয়োগ করুন দেখবেন তাতেই এদেশে ধর্ষণ বন্ধ হয়ে যাবে
    Total Reply(1) Reply
    • Mohammed Shah Alam Khan ৮ অক্টোবর, ২০২০, ৮:৪৬ পিএম says : 0
      বাংলাদেশ ইসলামিক দেশ নয় তবে ইসলাম জাতীয় ধর্ম। এই কারনে শেখ হাসিনা সুযোগ পেয়ে ইসলামিক শিক্ষাকে জাতীয় শিক্ষার মর্যাদা দিয়েছেন।জাতীর জনক বঙ্গবন্ধু কাকরাইলে তবলীগের জন্যে মসজিদ দিয়েছেন এবং টঙ্গীতে জামাত করার যায়গা দিয়েছেন। এভাবেই একের পর এক ইসলাম প্রতিষ্ঠিত হচ্ছে।আমাদের দেশে যারা ইসলাম নিয়ে চেচায় তারা ২৬ বছর ক্ষমতায় থেকেও ইসলামের কোন কাজ করেনি।
  • Mohammed Shah Alam Khan ৭ অক্টোবর, ২০২০, ৯:৩৭ পিএম says : 0
    আইনমন্ত্রী নিজেও একজন আইনজীবী কাজেই তিনি যখন আইন প্রণয়ন করবেন তখন অবশ্যই উকিলদের পকেট মোটা করার ব্যাবস্থা রেখেই আইন করবেন এটাই নিন্দুকেরা বলাবলি করছেন। নিন্দুকেরা অভিমত দিয়ে বলছেন, ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করলে ধর্ষণের চিহ্ন মহিলার শরীরে পাওয়া গেলেই ধর্ষক প্রমাণিত হবে এবং তাঁকে সাথে সাথে গুলী করে হত্যা করার আইন প্রণয়ন করতে হবে। আবার প্রলোভন দিয়ে ধর্ষণ করলে সেটাকে বিচার বিশ্লেষন করে ফাঁসির ব্যাবস্থা হবে নয়ত আমৃত্যু কারাদন্ড দিতে হবে। তাছাড়া এইসব বিচারে সরকারি উকিল ছাড়া সাধারন উকিলদের হস্তক্ষেপ চলবে না এটাও নিন্দুকদের মন্তব্য।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ