Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণ হ্রাস পেলেও হটস্পট বরিশাল মহানগরীতে দ্বিতীয় দিনের মত মৃত্যু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ১:৫৭ পিএম

বরিশাল মহানগরীতে পর পর দ্বিতীয় দিনের মত আরেক জনের মৃত্যুর মধ্যে দিয়ে দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণে মৃত্যুর সংখ্যা ১৭৩-এ উন্নীত হল। আর এরমধ্যে বরিশাল জেলায়ই মারা গেছেন ৭০ জন। বুধবার সকালের পূর্ববর্তী ২৪ ঘন্টায় সংক্রমণের সংখ্যা আগের দিনের চেয়ে একজন বেড়ে ১৫ জনে উন্নীত হওয়ায় দক্ষিণাঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা ৮ ৪৫৫’তে দাড়িয়েছে। আর সুস্থতার সংখ্যাও আগের দিনের চেয়ে ৪ জন কমে ৪০ হওয়ায় মোট সংখ্যাটা দাড়িয়েছে ৭ হাজার ৮১৮ জনে। তবে দক্ষিণাঞ্চলে সুস্থ্যতার হার ৯২%-এর ওপরে। মৃত্যুহার প্রায় ২.০৫%। সনাক্তের হারও ১৭%-এর ওপরে।

গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে আক্রান্ত ১৫ জনের ৯জনই বরিশাল জেলায়। যা আগের দিনের চেয়ে একজন বেশী। ফলে জেলাটিতে এ পর্র্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৩,৫৬৯ জনে। আর জেলাটিতে আক্রান্ত ও মৃতদের প্রায় ৮০ ভাগই দক্ষিণাঞ্চলে করোনার হটস্পট বরিশাল মহানগরীতে। তবে এর পরেও এনগরীর স্বাস্থ্যঝুকি নিয়ে নগর ভবন সহ স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের তেমন কোন হেলদোল নেই।

গত ২৪ ঘন্টায় নগরীর বৈদ্যপাড়া এলাকায় ৬০ বছর বয়স্ক একজন পুরুষ শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরন করেছেন। এর আগের দিন নগরীর কাশীপুরে ১৬ বছর বয়স্কা এক কণ্যা শিশুর মৃত্যু ঘটে। এমনকি স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান অনুযায়ী দক্ষিণাঞ্চলের অন্য সবগুলো জেলায় করোনা সংক্রমন হ্রাস সহ মৃত্যুর সংখ্যা প্রায় শূণ্যের কোঠায় নেমে গেলও ব্যতিক্রম এ মহানগরী।

বুধবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় পটুয়াখালীতে আরো ৩জন আক্রান্তের ফলে মোট সংখ্যাটা দাড়িয়েছে ১,৪৩৭-এ। জেলাটিতে এপর্যন্ত মৃত্যু হয়েছে ৩৭ জনের। তবে গত ১৫ দিনে কোন মৃত্যু সংবাদ নেই। এছাড়া গত ২৪ ঘন্টায় ভোলা, পিরোজপুর ও বরগুনাতে একজন করে কোভিড-১৯’এ আক্রান্ত হয়েছে। তবে ঝালকাঠীতে এসময়ে আক্রান্তের কোন খবর ছিলনা। আর এসব জেলাতে গত ১৫ দিনে করোনা সংক্রমণে কোন মৃত্যুর খবরও ছিলনা।

 

 

 

 



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন