Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

তৃতীয় দিনেও বিক্ষোভ সমাবেশে উত্তাল নোয়াখালী, আরও তিন আসামী রিমান্ডে

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ৫:১৯ পিএম

বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় গ্রেপ্তারকৃত আরও তিন আসামীকে বিভিন্ন মেয়াদের রিমান্ড দিয়েছে আদালত। এদিকে নির্যাতিতা ওই গৃহবধূর ২২ধারায় জবানবন্দী রেকর্ড করেছে আদালত।

মামলার তদন্তকারী কর্মকর্তা বেগমগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাক আহমেদ জানান, বুধবার দুপুর ২টার দিকে নোয়াখালী চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গ্রেপ্তারকৃত তিন আসামী সাজু, সোহাগ ও নূর হোসেন রাসেলকে হাজির করা হয়। ৩নং আমলি আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মাসফিকুল হক শুনানি শেষে দু’টি পৃথক মামলায় সাজুর ৩দিন করে ৬দিন এবং ফর্ণগ্রাফী মামলায় রাসেল ও সোহাগের ২দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এনিয়ে ঘটনায় গ্রেপ্তারকৃত ৭আসামীকে রিমান্ডে আনা হয়েছে।

তিনি আরও বলেন, মঙ্গলবার রাতে ভিকটিম বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে দেলোয়ার হোসেন দেলু ও আবুল কালামের বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। বিকালে নির্যাতিতাকে নোয়াখালী চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জ্যেষ্ঠ হাকিম নবনীতা গুহ এর আদালতে হাজির করা হয়। জ্যেষ্ঠ হাকিম ২২ধারায় ওই নারীর জবানবন্দী রেকর্ড করেন।

এদিকে নির্যাতনকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে তৃতীয় দিনের মত উত্তাল রয়েছে নোয়াখালী। জেলার বিভিন্ন উপজেলায় মানববন্ধন ও বিক্ষোভ করেছে বিভিন্ন সংগঠন। বুধবার সকাল ১০টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে ধর্ষণ, নিপীড়ন বিরোধী আইনজীবী মঞ্চ নোয়াখালী। এসময় সংগঠনটি সভাপতি এড. মোল্লা হাবিবুর রসুল মামুন ও পিপি গুলজার আহমেদ জুয়েল বলেন নোয়াখালীর কোন আইনজীবী নির্যাতনকারীদের পক্ষে মামলায় দাঁড়াবেনা। সকল আইনজীবী নির্যাতিতার নারী পক্ষে কাজ করবেন। সকাল সাড়ে ১০টায় একইস্থানে মানববন্ধন করেন সেইভ আওয়ার উইমেন বাংলাদেশ, জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নোয়াখালী জেলা ব্রাইটারস সংঘ, বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং এসোসিয়েশন নোয়াখালী, নোয়াখালী আইডিয়াল পলিটেকনিক ইন্সটিটিউট, জাতীয় পার্টি জেলা শাখা, সোনাইমুড়ীতে উপজেলা বিএনপি, হাতিয়ার সকল সামিজিক সেচ্ছাসেবী সংগঠন, বেগমগঞ্জে ওয়েলফেয়ার বøাড এন্ড সোস্যাল ফাউন্ডেশন, সচেতন ছাত্র ও যুব সমাজ, সুবর্ণচরে সুবর্ণ বøাড ফাউন্ডেশন এবং হাতিয়া উপজেলায় বিভিন্ন সামাজিক সংগঠন মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে।

উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর রাতে ওইনারীর আগের স্বামী তার সাথে দেখা করতে তার বাবার বাড়ী একলাশপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামে এসে তাদের ঘরে ঢুকেন। বিষয়টি দেখে পেলে স্থানীয় মাদক ব্যবসায়ী ও দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার। রাত ১০টার দিকে দেলোয়ার তার লোকজন নিয়ে ওই নারীর ঘরে প্রবেশ করে পর পুরুষের সাথে অনৈতিক কাজ ও তাদের কুপ্রস্তাবে রাজি না হওয়ায় তাকে মারধর শুরু করেন। এক পর্যায়ে পিটিয়ে নারীকে বিবস্ত্র করে ভিডিও ধারন করে। ৪ অক্টোবর দুপুরে ওই ভিডিওটি সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়েল জেলায় তথা দেশ ব্যাপী তোলপাড় সৃষ্টি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল


আরও
আরও পড়ুন