Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

অনলাইনে সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করছে জাহাঙ্গীরনগর থিয়েটার

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ৫:৩৪ পিএম

করোনা পরিস্থিতি বিবেচনা করে এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক সাংস্কৃতিক চর্চার ধারা গতিশীল রাখার প্রয়াসে জাহাঙ্গীরনগর থিয়েটার আয়োজন করতে যাচ্ছে অনলাইন ভিত্তিক "জাহাঙ্গীরনগর থিয়েটার সাংস্কৃতিক প্রতিযোগিতা -২০২০"।

“ঘরে বন্দী, মনে নয়; সৃজনে করো বিশ্ব জয়”, এই শ্লোগানকে ধারণ করে আগামী ১ লা নভেম্বর থেকে ১৫ ই নভেম্বর পর্যন্ত এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় থাকছে অভিনয়, সঙ্গীত, নৃত্য, আবৃত্তি এবং যন্ত্রসঙ্গীত সহ মোট পাচটি বিভাগ। বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীরা (৪৩ তম আবর্তন থেকে ৪৯ তম আবর্তন) অনলাইনে রেজিস্ট্রেশন এর মাধ্যমে এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

প্রতিযোগিতায় বিচারকদের রায় এবং দর্শকদের ভোটে সম্মিলিতভাবে চ্যাম্পিয়ন, প্রথম রানারাপ ও দ্বিতীয় রানারআপ বেছে নেয়া হবে। বিজয়ী প্রতিযোগীদের জন্য থাকছে প্রাইজমানি বিজয়ীসহ প্রত্যেক প্রতিযোগীর জন্য থাকছে সনদপত্র।

প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হবে ১৫ ই নভেম্বর।
“সময়ের প্রয়োজনে চর্চার ধরণ বদলে হলেও, শিল্পচর্চা চালিয়ে যাওয়াই আমাদের মুল লক্ষ্য”।

বুধবার সংগঠনটির সাধারণ সম্পাদক তাসনিয়া তাহাসিন সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

প্রসঙ্গত, জাহাঙ্গীরনগর থিয়েটার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন হিসেবে সুদীর্ঘ ৪১ বছর ধরে নাট্যচর্চা তথা সংস্কৃতি চর্চার মাধ্যমে এই সাংস্কৃতিক রাজধানীকে সমৃদ্ধ করে চলেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি

৮ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ