Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হঠাৎ রাজশাহী বিভাগে করোনা শনাক্ত বেড়ে ৭৭

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ৬:২১ পিএম

রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ৭৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ বুধবার দুপুর পর্যন্ত এ বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ২৯৭ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ৩০৮ জন এবং সুস্থ্য হয়েছেন ১৮ হাজার ৪৪৪ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৫ হাজার ৩০২ জন।
দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীতে ৩ জন, নওগাঁয় ২ জন, বগুড়ায় ৬৪ জন ও সিরাজগঞ্জে ৮ জন। কিন্তু এ দিন চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, জয়পুরহাট ও পাবনায় কোনো করোনা রোগি শনাক্ত হয়নি।
তিনি জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৭ হাজার ৭৬৭ জন। এছাড়াও রাজশাহীতে ৪ হাজার ৯৯৬ জন, চাঁপাইনবাবগঞ্জে ৭৮১ জন, নওগাঁয় ১ হাজার ৩০৬ জন, নাটোরে ১ হাজার ১০ জন, জয়পুরহাটে ১ হাজার ৯৭ জন, সিরাজগঞ্জে ২ হাজার ১৮৯ জন ও পাবনায় ১ হাজার ১৫১ জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলায় মৃতের সংখ্যা ৩০৮ জন। এর মধ্যে রাজশাহীতে ৪৫ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নওগাঁয় ২১ জন, নাটোরে ১২ জন, জয়পুরহাটে ৭ জন, বগুড়ায় ১৮৬ জন, সিরাজগঞ্জে ১৩ জন ও পাবনায় ১০ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।
এ পর্যন্ত রাজশাহী বিভাগে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৮ হাজার ৪৪৪ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীতে ৪ হাজার ৭২৭, চাঁপাইনবাবগঞ্জে ৭৪৩ জন, নওগাঁয় ১ হাজার ২২৫ জন, নাটোরে ৮৭০ জন, জয়পুরহাটে ১ হাজার ৪৩ জন, বগুড়ায় ৬ হাজার ৮৬৩ জন, সিরাজগঞ্জ ১ হাজার ৯২৮ জন ও পাবনায় ১ হাজার ৪৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ