Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ধর্ষণ নারী নির্যাতনের প্রতিবাদে কুমিল্লায় ছাত্র সালেকীনের মানববন্ধন

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ৬:২২ পিএম

ধর্ষণ, সহিংসতা, নারী নির্যাতন ও সামাজিক অনাচারের প্রতিবাদে কুমিল্লা নগরীর পূবালী চত্বরে ছাত্র ছালেকিন নামে একটি সংগঠন বুধবার বেলা ১২টায় মানববন্ধন কর্মসূচি পালন করে।
মানববন্ধনে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কবি শাহ মুহাম্মদ মাসউদ বলেন, সম্প্রতি সিলেটের এমসি কলেজে গনধর্ষনের জাতিকে হতাশ করেছে। নোয়াখালীতে পৈশাচিকভাবে গৃহবধূ নির্যাতনের মধ্যযুগীয় বর্বরতা বর্তমান সভ্যসমাজে কল্পনারও অতীত। এমন নৈরাজ্য জাতি হিসেবে আমাদের জন্য লজ্জার! মনে রাখতে হবে, টেকসই সামাজিক নিরাপত্তা নিশ্চিত না হলে অবকাঠামো উন্নয়নও সার্থকতা হারিয়ে ফেলে। তিনি এসব অনাচারের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলাসহ নৈতিক শিক্ষা ও সুশাসন প্রতিষ্ঠার প্রতিষ্ঠার ওপর গুরুত্বারোপ করেন।
সংগঠনের কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক কাজী মুহম্মদ ইসহাক জামিল ও কেন্দ্রীয় শাখা সদস্য মুহম্মদ ওমর ফারুকের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল মুহম্মদ বাকি বিল্লাহ পাটোয়ারি , সহসভাপতি মুহম্মদ একরামুল হক, মুহম্মদ সোলাইমান, সাংগঠনিক সম্পাদক মুহিব্বুল ইসলাম মামুন, মোশারফ হোসেন, জমিয়াতুস সালেকিনের কেন্দ্রিয় প্রবাসি কল্যান সম্পাদক মাওলানা আবু জাফর , যুবসালেকিনের কেন্দ্রীয় নেতা অধ্যাপক আ. জ. ম. সাইফুল্লাহ, অধ্যাপক মোশারফ হোসেন মিশু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ