Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

বাজারে কৃত্রিম সংকট তৈরীর লক্ষ্যে আলুর অবৈধ মজুদের বিরুদ্ধে যশোরে অভিযান

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ৯:৪৮ পিএম

যশোরের জেলা প্রশাসকের নির্দেশে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টিকারী মজুমদারদের বিরুদ্ধে অভিযান পরিচালিত হয়েছে। যশোর সদর উপজেলায় সরকারী নীতিমালা লঙ্ঘন করে অবৈধভাবে আলু মজুদের বিরুদ্ধে বিভিন্ন কোল্ড স্টোরেজ-এ অভিযান পরিচালনা করা হয় বুধবার।

কৃষি বিপণন আইন, ২০১৮ অনুযায়ী বাজারে কৃত্রিম সংকট তৈরি ঠেকাতে সরকারের চাহিদা ও নির্দেশনা অনুযায়ী গুদাম বা হিমাগার মালিক এবং মজুতকারি গুদাম অথবা হিমাগারে মজুতকৃত পণ্য সরবরাহ করিতে বাধ্য। কিন্তু অভিযানকালে এর ব্যত্যয় দেখা গেছে। এসময় টাওয়ার কোল্ড স্টোরেজ, রূপদিয়া, যশোর-কে মূল্য তালিকা না থাকা এবং চাহিদামত বাজারে আলু সরবরাহ না করে কৃত্রিম সংকট তৈরি করার কারণে ২০,০০০/- (বিশ হাজার) টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

অভিযান পরিচালনা করেন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট কৃষ্ণ চন্দ্র। সঙ্গে ছিলেন জেলা বাজার কর্মকর্তা মোঃ সুজাত হোসেন খান। জেলা পুলিশের একটি দল সংগীয় ফোর্স হিসেবে উপস্থিত ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন