Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সৈকত খন্ডিত করার প্রতিবাদে মানববন্ধন

ইনানীতে অবৈধ বাঁধ

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

ইনানীতে সমুদ্র সৈকত দখল করে বাঁধ নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ পরিবেশ আনন্দোলন (বাপা)। গতকাল দুপুরে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বাপার সভাপতি সাংবাদিক ফজলুল কাদের চৌধুরীর সভাপতিত্বে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন, জেলা জাসদের সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, সিভিল সোসাইটিজ ফোরামের সম্পাদক আ ন ম হেলাল উদ্দিন, প্রফেসর আনোয়ার, সমীর পাল, সাংবাদিক মোহাম্মদ আলী জিন্নাত, জাপা নেতা মফিজুর রহমান মফিজ, রুহুল আমিন সিকদার, আমরা কক্সবাজারবাসীর সমন্বয়ক কলিম উল্লাহ ও এএইচ নজরুল প্রমুখ।
বক্তারা বলেন, জীবন বাজি রেখে কক্সবাজার তথা দেশের অহংকার পৃথিবীর দীর্ঘতম সৈকত খন্ডিত করতে দেয়া হবে না। এখনো সময় আছে দেশের স্বার্থে এ অবৈধ বাঁধ নির্মাণ বন্ধ করু। রাষ্ট্রের প্রয়োজন আইন মেনে সৈকতের ক্ষতি না হয় এমন জায়গায় জেটি করলে কারো আপত্তি থাকবেনা। এতে কক্সবাজারবাসী সহযোগিতা করবে।
জানা গেছে, ২০২১ সালে একটি নৌ মহড়ার জন্য ইনানীর হোটেল রয়েল টিউলিপ সোজা সৈকত দ্বিখন্ডিত করে এই বাঁধ তেরি করা হচ্ছে। এর পেচনে হোটেল রয়েল টিউলিপ কর্তৃপক্ষের ভূমিদস্যুতা কাজ করছে এমন অভিযোগে পরিবেশ বাদী সংগঠন ও সাংবাদিকেরা এর প্রতিবাদে নেমেছে। কক্সবাজার জেলা প্রশাসন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ ও পরিবেশ অধিদফতর কারো কোন অনুমোদন না থাকায় বিষয়টি রহস্যের সৃষ্টি করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধ-বাঁধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ