Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে ডিসি অফিস ঘেরাও

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২০, ১২:০৭ এএম

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ বুধবার সকালে রাজশাহী জেলা ও মহানগরের নেতাকর্মীরা দেশের রাষ্ট্রায়ত্ব চিনিকলগুলো বেসরকারি খাতে না দিয়ে সেগুলোর আধুনিকায়ন করে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর করার দাবিতে রাজশাহী জেলা প্রশাসকের (ডিসি) অফিস ঘেরাও কর্মসূচি পালিত হয়েছে। এ সময় তারা মানববন্ধন এবং সমাবেশও করেন। 

এতে সভাপতিত্ব করেন রাজশাহী জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল। বক্তব্য রাখেন, ওয়ার্কার্স পার্টির মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, জেলার সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা, জেলার সম্পাদকমন্ডলির সদস্য ফরজ আলী, নগর সম্পাদকমন্ডলির সদস্য আবদুল মতিন, নাজমুল করিম অপু, নগর যুবমৈত্রীর সাধারণ সম্পাদক আবদুল খালেক বকুল প্রমুখ। সমাবেশ শেষে তারা চিনিকল রক্ষার দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে শিল্পমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি দেন। এ সময় আরও উপস্থিত ছিলেন রাজশাহী চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মজিবর রহমান, সাধারণ সম্পাদক মোনতাজ আলী, ক্রীড়া সম্পাদক হাবিবুর রহমান ছানা, নগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমন্ডলির সদস্য মনির উদ্দিন পান্না, মনিরুজ্জামান মনির, নগর জেলার সদস্য বিমল চন্দ্র রাজোয়াড়, নগর যুবমৈত্রীর সহসভাপতি শামিম ইমতিয়াজ, গোদাগাড়ী উপজেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি সাইদুর রহমান প্রমুখ।
প্রসঙ্গত, সম্প্রতি বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন (বিএসএফআইসি) দেশের ১৫টি চিনিকল ও একটি কারখানায় চিঠি দেয়। এতে মিলভিত্তিক কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকদের সংখ্যা এবং গোল্ডেন হ্যান্ডশেকের আওতায় চাকরিকারীন আর্থিক বিশ্লেষণের পরিমাণ উল্লেখ করে তথ্য চাওয়া হয়। পরে বিএসএফআইসির চেয়ারম্যান শ্রমিক নেতাদের জানান, দেশের পাঁচটি বাদে বাকি চিনিকলগুলো বেসরকারি খাতে দিয়ে দেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিসি-অফিস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ