Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

এবার সাভারে গণধর্ষণের পর ভিডিও ধারণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২০, ১২:০৯ এএম

এবার সাভারে বন্ধুর সাথে বেড়াতে গিয়ে কিশোর গ্যাংয়ের কবলে পড়ে গণধর্ষণের শিকার হয়েছে দুই বান্ধবী। শুধু ধর্ষণই নয়, ভিডিও ধারণ করা হয়েছে। ঘটনার প্রায় ৩৬ দিন পর ওই ভিডিও ফাঁস হলে প্রশাসনের নজরে আসে বিষয়টি। পরে অভিযান চালিয়ে কিশোর গ্যাংয়ের দলনেতাসহ ৪ জনকে আটক করে পুলিশ। মানিকগঞ্জে ৫ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ধর্ষণের পর ৫ টাকা দিয়ে শিশুকে বাড়িতে পাঠিয়ে দিয়েছে ধর্ষক। দিনাজপুরের বিরলে ষষ্ঠ শ্রেণির এক স্কুলছাত্রীকে অপহরণ করে দু’দিন আটকে রেখে ধর্ষণের ঘটনা ঘটেছে। লালমনিরহাট সদরের তিস্তাপাড়ায় এক গৃহবধূকে ধর্ষণের খবর পাওয়া গেছে। এছাড়া বরিশাল সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়নের মাদরাসাছাত্রী, নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় এক বিধবা নারী, সোনারগাঁয়ে পঞ্চম শ্রেণির মাদরাসাছাত্রী, ফুলপুরে একশিশু ও ময়মনসিংহে এক শিক্ষিকাকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এদিকে, ফেনীর ছাগলনাইয়ায় বিয়ের কথা বলে ধর্ষণ ও অন্তঃসত্ত্বা হয়ে পড়লে সালিসের মাধ্যমে ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টার অভিযোগ ও বিভিন্ন স্থানে ধর্ষণ মামলায় ১৫ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

সাভার : ঢাকার সাভারের আশুলিয়ায় গণধর্ষণ মামলায় কিশোর গ্যাংয়ের দলনেতাসহ ৪ জনকে আটক করে পুলিশ। গত মঙ্গলবার দিবাগত গভীর রাতে আশুলিয়ার ভাদাইল ও নয়ারহাট এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো- সারুফ, জাকির, রাকিব ও ডায়মন আলামিন। তারা ভাদাইল এলাকায় বসবাস করে। দলনেতা সারুফকে খুলনা থেকে আটক করা হয়েছে। এদের মধ্যে রাকিব ভাদাইল এলাকায় মাঝে মধ্যে শাক বিক্রি করে। অন্যরা শিক্ষার্থী। তবে তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। পুলিশ জানায়, গত ৩০ আগষ্ট আশুলিয়ার ভাদাইলের পবনারটেক এলাকায় প্রতিবেশি দুই তরুণকে নিয়ে দুই কিশোরী বান্ধবী পাশের গুলিয়ারচক এলাকায় বেড়াতে যায়। সেখানে কিশোর গ্যাং সারুফের নেতৃত্বে ১০ থেকে ১২ জন কিশোরীদের সঙ্গে থাকা দুই তরুণকে বেদড়ক মারধর করে তাড়িয়ে দেয়। পরে দুই কিশোরীকে গণধর্ষণ করে ভিডিও ধারণ করে। পরে বিষয়টি সারুফের বাবা আকরাম হোসেন টাকা বিনিময়ে চামাচাপা দেয়ার চেষ্টা করে। এদিকে তাদের হুমকিতে ভয়ে এক কিশোরী নিজ গ্রামে চলে যায়।

আটক জাকিরের বাবা আনসার আলী সাংবাদিকদের জানায়, সারুফের বাবা আকরাম হোসেনের মাধ্যমে জানতে পারি আমার ছেলে জাকিরসহ কয়েক ধর্ষণের ঘটনায় জড়িত। বিষয়টি চামাচাপা দিতে আমি সাড়ে ৮ হাজার টাকা দেই আকরাম হোসেনকে।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় বিয়ের প্রলোভন দেখিয়ে বাড়ি মালিকের ছেলে খোকা মিয়ার (৩০) বিরুদ্ধে ভাড়াটিয়া এক বিধবা নারীকে (৩৫) ধর্ষণের অভিযোগ উঠেছে। পরে ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়ে। আর বিষয়টি ধামাচাপা দিতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সংরক্ষিত নারী কাউন্সিলর শিউলি নওশাদ ধর্ষকের পক্ষ অবলম্বন করেন। পরে নারী কাউন্সিলর তার বাড়িতে সালিশে ধর্ষককে ৬০ হাজার টাকা জরিমানা করে ঘটনা দফারফা করে দেয়। তবে ধর্ষণের ঘটনা ধাঁমাচাপা দিয়ে মাত্র ৬০ হাজার টাকায় রফাদফা করায় নারী কাউন্সিলরের প্রতি ক্ষোভ প্রকাশ করে ধর্ষণের শিকার ওই নারী ও এলাকাবাসী

এলাকাবাসী জানান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বন্দরের দড়িসোনাকান্দা এলাকায় তিন সন্তানের জননী বিধবা নারীকে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণ করে তারই বাড়িওয়ালার ছেলে খোকা মিয়া। কয়েক দফা ধর্ষণের পর রোববার রাতে বিধবার ইচ্ছার বিরুদ্ধে খোকা মিয়া আবারও ধর্ষণ করে। এ ব্যাপারে কাউন্সিলর শিউলি নওশাদের তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেন

দিনাজপুর : দিনাজপুরের বিরলে ষষ্ঠ শ্রেণির এক স্কুলছাত্রীকে অপহরণ করে দু’দিন আটকে রেখে ধর্ষণের অভিযোগে লিটন (৩০) ও ধর্ষণের সহায়তাকারী এক নারীকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ। এ ঘটনায় ধর্ষণের শিকার মেয়েটির পিতা বাদি হয়ে বিরল থানায় একটি মামলা করেছেন।

লালমনিরহাট : লালমনিরহাট সদরের তিস্তাপাড়ায় এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় গত মঙ্গলবার রাতে লালমনিরহাট সদর থানায় একজনকে আসামি করে একটি ধর্ষণ মামলা করেছেন ভুক্তভোগীর স্বামী। লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহা আলম জানান, ঘটনার পর অভিযুক্ত ব্যক্তি গা ঢাকা দিয়েছে।

ফেনী : ফেনীর ছাগলনাইয়ায় বিয়ের কথা বলে ধর্ষণ ও অন্তঃসত্ত্বা হয়ে পড়লে সালিসের মাধ্যমে ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টার অভিযোগে ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্যসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার সন্ধ্যায় ছাগলনাইয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন ভুক্তভোগী তরুণী (২০)। পুলিশ রাতেই পাঁচজনকে গ্রেফতার করে গতকাল ফেনীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠিয়েছে।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, ফজলুল করিমের সঙ্গে একই এলাকার এক তরুণীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের আশ্বাসে ওই তরুণীকে ধর্ষণ করেন তিনি। বর্তমানে ওই তরুণী ছয় মাসের অন্তঃসত্ত্বা। তরুণী ফজলুলকে বিয়ের জন্য চাপ দিলে তিনি অস্বীকৃতি জানান। বিষয়টি ওই তরুণী এলাকার ইউপি সদস্য নরুল করিমসহ গণ্যমান্য ব্যক্তিদের জানান। মঙ্গলবার দুপুরে এটা নিয়ে সালিস বৈঠক হয়। বৈঠকে বিষয়টি মীমাংসার নামে ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হলে ওই তরুণী সেটি মানতে চাননি। এ সময় ফজলুলের মা ও বোন ওই তরুণীকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন

মানিকগঞ্জ : মানিকগঞ্জের হরিরামপুরের দুর্গম চরাঞ্চলে ৫ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। বর্তমানে শিশুটি মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন। নির্যাতনের শিকার ওই শিশুর নানি জানান, ল প্রতিবেশী শেখ ছামিদের ছেলে শেখ জামির (৪৫) শিশুটিকে কৌশলে বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ করে। ধর্ষণ শেষে ওই শিশুর হাতে ৫ টাকা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়।

ময়মনসিংহ : ময়মনসিংহে প্রেমের নামে প্রতারণা করে বিয়ে করবে না বলে বাড়ি ছেড়ে পালিয়েছেন আবু সাঈদ নামে এক শিক্ষক। এ বিষয়ে প্রতারণার শিকার শিক্ষিকা বলেন, গত ৫ বছর প্রেম চলাকালীন বিয়ের আশ্বাসে ধর্ষণও করেছে। কিন্তু স¤প্রতি অন্য একটি মেয়ের খপ্পরে পড়ে আমাকে বিয়ে করবে না বলে অস্বীকৃতি জানায়।

বেনাপোল : যশোরের শার্শা উপজেলায় বিয়ের প্রলোভন দিয়ে গৃহপরিচারিকাকে ধর্ষণের অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ। আটক আবির হাসান (২৬) উপজেলার নাভারন রেলবাজার গ্রামের এনামুল হকের ছেলে। গৃহপরিচারিকাকে গতকাল সকালে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হবে বলে জানান ওসি বদরুল আলম।

বরিশাল : বরিশাল সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়নের চরপত্তনিয়া এলাকায় মাদরাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক যুবককে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। এ ঘটনায় গত মঙ্গলবার রাতে বরিশাল মেট্রোপলিটন বন্দর থানায় মামলা হয়েছে। আটককৃত যুবক জীবন হাওলাদার (২৯) খুলনার রূপসা ব্রিজ সংলগ্ন বৌবাজার এলাকার আলতাফ হাওলাদারের ছেলে।

ফুলপুর (ময়মনসিংহ) : ময়মনসিংহের ফুলপুরে বুট-বাদাম খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৩ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। পুলিশ শিশু ধর্ষক শাওনকে গ্রেফতার করেছে। অভিযুক্ত হাবিবুর রহমান শাওন (১৩) ফুলপুর পৌরশহরের গোদারিয়ার আদর্শ গ্রামে হাছেন আলীর ছেলে।

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পঞ্চম শ্রেণির এক মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে উঠেছে তার আপন চাচাতো ভাইয়ের বিরুদ্ধে। গত সোমবার রাতে উপজেলার বৈদ্যেরবাজার এলাকায় এ ঘটনা ঘটে। নির্যাতনের শিকার ছাত্রীকে উদ্ধার করে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় গত মঙ্গলবার সন্ধ্যায় সোনারগাঁ থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করা হয়।



 

Show all comments
  • Sazzad Mahmood Khan ৮ অক্টোবর, ২০২০, ২:১৯ এএম says : 0
    এদেশে ভাইরাল না হলে বিচার পাওয়া কঠিন..সেটা যে অপরাধের শিকারই হোক না কেনো
    Total Reply(0) Reply
  • সালমা রহমান ৮ অক্টোবর, ২০২০, ২:২০ এএম says : 0
    সমাজে এই ধর্ষণ টা এমন ভাবে ছড়িয়ে পড়েছে যা বন্ধো করার দীর্ঘমেয়াদি পক্রিয়া হলো মানুষের নৈতিক ও মূল্যবোধের শিক্ষা দেয়া, মানুষের ভিতরের পশুত্ব ধ্বংস না হলে মানুষ এমন নৃশংসতা থেকে বের হবেনা, আর দ্বিতীয় উপায় হলো জনসম্মুখে ধর্ষক এর সাথে সাথে মৃত্যু, তবে প্রথমটির চেয়ে দ্বিতীয় উপায় টি সময়ের দাবি
    Total Reply(0) Reply
  • আমিনুল ইসলাম আমিন ৮ অক্টোবর, ২০২০, ২:২০ এএম says : 0
    নারীবাদীরা শুধুই ইসলাম বিরোধী কাজকর্মের ব্যস্ততায় ব্যস্থ,,,, ,তারা নারীমুক্তি নিয়ে আন্দোলন করে বলে প্রমাণিত হয়নি।।।আফসোস! !
    Total Reply(0) Reply
  • সাইফুল ইসলাম রুবেল ৮ অক্টোবর, ২০২০, ২:২০ এএম says : 0
    আল্লাহ এই মানুষ রুপি যানোয়ারদেরকে তোমার অলৌকিক শক্তি দিয়ে শেষ করে দাও
    Total Reply(0) Reply
  • S.m. Mamun ৮ অক্টোবর, ২০২০, ২:২১ এএম says : 0
    মনে হচ্ছে সীমালঙ্ঘনেরও সীমা অতিক্রম করেছে।
    Total Reply(0) Reply
  • এম. নাইম হাসান ৮ অক্টোবর, ২০২০, ২:২১ এএম says : 0
    আন্দলোন,আইন আর বিচার দিয়ে ধর্ষণ, ইভটিজিং ইত্যাদি প্রতিরোধ করা সম্ভব নয়, চাই সামাজিক ও পারিবারিক শিক্ষা, আমার কথাই ধরুন ধর্ষণ তো বহুদূর ক্লাস ৮ থেকে এইচ এস সি পর্যন্ত কোন মেয়ে ক্লাস মেটের সাথেও কথা বলিনি শুধুমাত্র পারিবারিক সন্মানের কথা চিন্তা করে...!
    Total Reply(0) Reply
  • Moniruzzaman ৮ অক্টোবর, ২০২০, ৯:৩৫ এএম says : 0
    It is high time to execute the law properly
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণধর্ষণ

১৮ অক্টোবর, ২০২০
১১ অক্টোবর, ২০২০
৬ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ