Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বুয়েট শিক্ষার্থী আবরারকে নিয়ে আজহারীর হৃদয়গ্রাহী স্ট্যাটাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২০, ১০:৪১ এএম

গত বুধবার ছিলো বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের মৃত্যু একবছর। এই দিনে সেই বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে হৃদয়গ্রাহী পোষ্ট করেছেন সময়ের আলোচিত ইসলামি বক্তা মিজানুর রহমান আজহারী।

বুধবার রাত আটটার দিকে তার ভেরিফায়েড ফেসবুক পেজে পবিত্র কোরআন শরীফের সূরা আল-ইনফিতারের ১৩-১৪ নম্বর আয়াত উল্লেখ করে লিখেন, ‘শহীদ আবরার ফাহাদ যেন আবরারদের সাথেই পরম আনন্দে থাকে।’

ওই আয়াতে উল্লেখ করা হয়, ‘নিশ্চই আবরার তথা ন্যায়নিষ্ঠগণ থাকবে জান্নাতে পরম আনন্দে, আর ফুজ্জার তথা দুরাচারগণ থাকবে জাহান্নামে।’

উল্লেখ্য, ২০১৯ সালের বছরের ৬ অক্টোবর রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শেরে-বাংলা হলে ছাত্রলীগের কিছু উশৃঙ্খল কর্মীর হাতে নির্দয় পিটুনির শিকার হয়ে মারা যান বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ। এ ঘটনায় পরদিন নিহতের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা করেন। এরপরে গত বছরের ১৩ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক (নিরস্ত্র) মো. ওয়াহিদুজ্জামান ২৫ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

Show all comments
  • Md. Shamsul Hoq ৮ অক্টোবর, ২০২০, ১১:১২ এএম says : 0
    Excellent.
    Total Reply(0) Reply
  • Jack Ali ৮ অক্টোবর, ২০২০, ১১:৩৮ এএম says : 0
    In Islam Alem's have the right to rule the country by the Law of Allah, no body else. O'Alem forget about dividing Islam in many sect rather come under one Banner of Islam and Establish the Law of Allah if you don't then wait for punishment from Allah in the World and also hell is waiting for you to devour. Our Beloved country have been destroyed by all these politician who's only goal is to stay in power by hook or by crook and loot our hard earned money and send the money to foreign country. If we have that money there will not be a single poor people not only that all the crime will be stopped and as such we can live in our beloved country in peace with human dignity.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবরার হত্যা

১৫ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ