Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

শাহবাগে ‘ধর্ষণবিরোধী’ আন্দোলন চলছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২০, ১:৪৭ পিএম | আপডেট : ১:৫০ পিএম, ৮ অক্টোবর, ২০২০

নোয়াখালীতে গৃহবধূকে বর্বরোচিত নির্যাতনসহ দেশের বিভিন্ন এলাকায় নারী ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে টানা চতুর্থ দিনের মতো রাজধানীর শাহবাগে ‘ধর্ষণবিরোধী’ আন্দোলন চলছে। আজ বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকাল ১১টার পর থেকেই আন্দোলনকারীরা শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে জড়ো হতে থাকেন।

আন্দোলনকারীরা বিভিন্ন বয়সের শিক্ষার্থীরা। এ সময় ধর্ষণবিরোধী বিভিন্ন স্লোগানে শাহবাগ এলাকা প্রকম্পিত করতে দেখা যায়। আন্দোলনকারীরা স্লোগান দিচ্ছেন, একাত্তুরের বাংলায় ধর্ষকের ঠাঁই নাই, মুক্তিযুদ্ধের বাংলায়, ধর্ষকের ঠাঁই নাই, প্রতিরোধের আগুন বুকে, ধর্ষকদের দাঁড়াও রুখে ইত্যাদি

আন্দোলনকারীরা সারাদেশে অব্যাহত ধর্ষণ প্রতিরোধে স্বরাষ্ট্রমন্ত্রীকে ব্যর্থ উল্লেখ করে অবিলম্বে তার পদত্যাগ দাবি করেন। আন্দোলনকারীরা তাদের বক্তব্যে বলেন, আমরা এখানে বিচারহীনতার বিরুদ্ধে প্রতিবাদ করছি। ধর্ষকদের বিরুদ্ধে প্রতিবাদ করতে এসেছি। এমন নিশ্চয়তা নেই কাল আমাদের মা বোন বা অন্য কেউ ধর্ষণ হবে না। তাই আসুন আমরা যে যার জায়গা থেকে ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ করি। মুক্তি যুদ্ধের বাংলাদেশ ধর্ষকদের আস্তানা হতে পারে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ