Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বেগমগঞ্জসহ দেশব্যাপী নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে সুন্দরগঞ্জে মানববন্ধন

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২০, ২:১৫ পিএম

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে বর্বরোচিত নির্যাতন এবং দেশব্যাপী গণধর্ষণ ও নারী নির্যাতন-নিপীড়নের প্রতিবাদে গাইবান্ধার সুন্দরগঞ্জে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকালে পৌর শহরের বাহিরগোলা মসজিদ মোড়ে সেচ্ছাসেবী সংগঠন হিউম্যান সার্ভিস সুন্দরগঞ্জের উদ্যোগে ধর্ষণ ও নিপিড়ন বিরোধী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। আলোকিত সুন্দরগঞ্জ, সুপ্রকাশ সাহিত্য সংসদ, উত্তরণ পাঠাগার, সুন্দরগঞ্জ ব্লাড ডোনার ক্লাব, বলাকা, উৎসর্গ ফাউন্ডেশনসহ বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মীরা এ মানববন্ধনে অংশ নেন। ঘন্টাব্যাপী এ মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান সঞ্জয় সরকার, উপাধ্যক্ষ নাসরীন সুলতানা, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, দহবন্দ ইউপি চেয়ারম্যান গোলাম কবির মুকুল, সাহিত্যিক কঙ্কন সরকার, সাংবাদিক ও সংগঠক সুদীপ্ত শামীম, হাসান রোকন, ইঞ্জিনিয়ার রুবেল মিয়া, ফটিক বর্মন, লিখন বাস্কে, সাইফুল ইসলাম, জুয়েল জিকো, আরিফুল ইসলাম, নুর ইসলাম, কনক বর্মন প্রমূখ। বক্তারা বলেন নারী নির্যাতন ও গণধর্ষণ দেশে মহামারী আকার ধারণ করেছে। তাই দ্রুত ধর্ষকদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলকক শাস্তির দাবি ও সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

১১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ