Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

প্রতিটি ঘটনাতে সরকার কঠোর ব্যবস্থা নিচ্ছে -পুলিশের আইজি

গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২০, ৪:১৬ পিএম

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার ধর্ষণের প্রতিটি ঘটনাতে কঠোর ব্যবস্থা নিচ্ছে। প্রত্যেকটি ঘটনায় যারা অপরাধী তাদেরকে গ্রেফতার করা হয়েছে। আমাদের গ্রেফতার করাতেই কাজ শেষ নয়। আমাদের যে দায়িত্ব আছে, এ মামলা গুলোর অপরাধীদের চিহ্নিত তাদের বিরুদ্ধে দ্রুত সময়ের মধ্যে চার্জশীট দেয়া। সেটিও আমরা দ্রুত সময়ের মধ্যে দেব। এটি হচ্ছে আমাদের আইনী কার্যক্রম। আজ বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, চার্জশীট দাখিলের পরবর্তী সময়ে বাংলাদেশের আইনে এই ধরণের অপরাধীদের কি হবে ,তা কিন্তু আইন কর্তৃক নির্ধারিত রয়েছে। আমরা আশা করব যে, আমাদের যারা মাননীয় বিচাররকবৃন্দ আছেন, আমরা যখন চার্জশীট দেব তখন অপরাধীদের যাতে যথাযথ শাস্তি হয় , সে বিষয়টি বিচারকবৃন্দ নিশ্চই নিশ্চিত করবেন। তাদের প্রতি আমার দৃঢ় বিশ্বাস আছে। পুলিশ যখন অপরাধীদের বিচারের মুখোমুখি দাড় করাবে তখন যার যা প্রাপ্য সে তা পাবে।
এর আগে আইজিপি বেনজীর আহমেদ টুঙ্গিপাড়া পৌছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি পবিত্র ফাতেহাপাঠ , বঙ্গবন্ধু ও ৭৫ এর ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করেন।
এ সময় ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান , বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম , খুলনা রেঞ্জ ডিআইজি ডঃ খঃ মহিদ উদ্দিন , ডিআইজি মিজানুর রহমান, কেএমপি কমিশনার মাসুদুর রহমান , ডিআইজি (অপারেশন) এম. খুরশীদ হোসেন, র‌্যাব-৮ এর সিও আতিকা ইসলাম সহ ঢাকা, খুলনা, বরিশাল ও পুলিশ হেডকোয়ার্টার ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং ফরিদপুর, রাজবাড়ী, মাদারীপুর, শরীয়তপুর, মেহেরপুর, খুলনা, বরিশাল, বাগেরহাট, গোপালগঞ্জ, হাইওয়ে পুলিশ মাদারীপুর, নড়াইল জেলা সমূহের পুলিশ সুপারগন, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের, সাবেক সভাপতি মোঃ ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক বাবুল শেখ, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাস সহ গোপালগঞ্জ জেলা ও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এরপর পুলিশ প্রধান বেনজীর আহমেদ টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শণ বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ