Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে ভোলায় মানববন্ধন

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২০, ৫:২০ পিএম

দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদ এবং বিচার দাবীতে ভোলায় মানববন্ধন কর্মসূচী অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার (০৮ অক্টোবর) বেলা ১২টায় ভোলা সচেতন নাগরিক পরিষদের আয়োজনে শহরের কে-জাহান মার্কেট সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রায় ঘন্টা ব্যাপী এই মানববন্ধনে শহরের বিভিন্ন সংগঠন ও শ্রেণী পেশার মানুষ অংশ নেন।
ভোলা জেলা সচেতন নাগরিক পরিষদের সভাপতি এডভোকেট নুরুন্নবীর সভাপতিত্বে মানববন্ধনে এ সময় বক্তব্য রাখেন, ভোলা সচেতন নাগরিক পরিষদের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, এডভোকেট জান্নাতুল ফেরদৌস জুবলি, এডভোকেট মনিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সাধারণ সম্পাদক আনোয়ার পাশা বিপ্লব, ইয়ূথ পাওয়ার ইন বাংলাদেশের প্রধান নির্বাহী পরিচালক আদিল হোসেন তপু, প্রভাষক মোঃ মনিরুল ইসলাম, হেল্প এন্ড কেয়ারের প্রতিষ্ঠাতা রাকিব উদ্দিন অমি, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান হ্যাভেন প্রমুখ। এসময় এনসিটিএফ, নারীপক্ষ, কোস্ট ট্রাস্ট, ইয়ূথ পাওয়ার ইন বাংলাদেশ, বাল্যবিয়ে ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি, ভোলা জলবায়ূ ফোরাম, তারুণ্যের কন্ঠস্বর প্লাটফর্ম, হেল্প এন্ড কেয়ার, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ, ছাত্রলীগ এই মানববন্ধনে অংশ নিয়ে একাত্মতা প্রকাশ করে।
এ সময় বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে সারাদেশে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বৃদ্ধি পেয়েছে। নারী ও শিশুরা আজ কোথাও নিরাপদ নয়। সমাজের মানুষ রুপি কিছু জানোয়ার প্রতিনিয়ত ধর্ষণের মতো ন্যাক্কারজনক ঘটনা ঘাটিয়ে যাচ্ছে। এসব হায়নারা দেশকে কলঙ্কিত করার জন্য, দেশের ভাবমুর্তি ক্ষুন্ন করার জন্য এই লজ্জাজনক ঘটনা ঘাটিয়ে যাচ্ছে। এসব ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় যদি দ্রুত বিচার হতো তাহলে আর এরকম ঘটনার পুনারাবৃত্তি হতো না। তাই সরকারের কাছে জোর দাবী জানাচ্ছি এসব লম্পটদেরকে গ্রেফতার করে দ্রুত বিচার করে কঠোর শাস্তি দেওয়া হোক। তাই এই সামাজিক অপরাধ থেকে দেশ ও জাতিকে বাঁচাতে ধর্ষকদের সর্বোচ্চ সাজা মৃত্যুদন্ডের দাবি জানান তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

১১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন