Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

র‌্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জের চাষাড়ায় সিএনজি থেকে চাঁদা আদায়কালে ২ চাঁদাবাজ গ্রেফতার

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২০, ৬:০০ পিএম

গোপন সংবাদের ভিত্তিতে ৮ অক্টোবর দুপুরে র‌্যাব-১১, সিপিএসসি এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার সদর মডেল থানাধীন চাষাড়া এলাকায় রেল গেইটের পূর্বপাশে চলাচলরত সিএনজি হতে অবৈধভাবে চাঁদা আদায়কালে দুই চাঁদাবাজ’কে হাতে-নাতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলোঃ ১। মোঃ মঞ্জুরুল হক মঞ্জু (৩৮) এবং ২। মোঃ হেলাল (৩৫)। এসময় তাদের দখল হতে চাঁদাবাজির সর্বমোট নগদ ৩,৯৯০/- টাকা উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদ এবং প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের সদর মডেল থানাধীন চাষাড়া এলাকায় রেল গেইটের পূর্বপাশ হতে চলাচলরত সিএনজি চালকদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক সিএনজি প্রতি দৈনিক ৭০/- থেকে ৮০/- টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে। ভূক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল উক্ত ঘটনার সত্যতা পেয়ে একটি চাঁদাবাজ চক্রের উপর নজরদারি করে অদ্য ০৮ অক্টোবর ২০২০ খ্রিষ্টাব্দে দুপুর ১৩.৩০ ঘটিকার সময় নারায়ণগঞ্জ জেলার সদর মডেল থানাধীন চাষাড়া এলাকায় অভিযান চালায়। উক্ত অভিযানে চাষাড়া রেল গেইটের পূর্বপাশ হতে চলাচররত সিএনজি থামিয়ে চাঁদা আদায়কালে চাঁদাবাজির নগদ ৩,৯৯০/-টাকা উদ্ধারসহ উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য ১। মোঃ মঞ্জুরুল হক মঞ্জু (৩৮) এবং ২। মোঃ হেলাল (৩৫)’কে হাতে-নাতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীরা আর্থিকভাবে লাভবান হওয়ার জন্যে পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে চাষাড়া রেল গেইটের পূর্বপাশ হতে চলাচররত সিএনজি চালকদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বকভাবে চাঁদা আদায় করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ