Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

বিশ্বনাথে প্রতারণা মামলায় প্রবাসীর বিরুদ্ধে চার্জশিট

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২০, ৬:২২ পিএম

সিলেটের বিশ্বনাথে আহমদ আলী (৪৮) নামের এক যুক্তরাজ্য প্রবাসী তার নিকটাত্মীয় বিএনপি নেতার ১কোটি ২১লাখ ৫৯হাজার ৫৮১টাকা আত্মসাৎ ও প্রতারণা করায় মামলায় তার বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে। মামলায় অভিযুক্ত ও প্রতারণাকারী আহমদ আলী সিলেটের বিশ^নাথের সিঙ্গেরকাছ পশ্চিম গাঁওয়ের মৃত খোয়াজ আলীর ছেলে। আর মামলার বাদী একই গ্রামের বাসিন্দা আলহাজ¦ আবারক আলী বিশ^নাথ উপজেলা বিএনপির সাবেক সহসভাপতি ও দৌলতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। গত বুধবার (৭ অক্টোবর) সিলেটের সিনিয়র জ্যুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশীট দাখিল করা হয়েছে বলে জানাগেছে। মামলার তদন্তকারী কর্মকর্তা ঢাকার ‘ফাইন্যান্সিয়াল ক্রাইম অর্গেনাইজড ক্রাইম বাংলাদেশ পুলিশের ‘সিআইডি’ কর্মকর্তা এসআই মনিরুজ্জামান এ চার্জশিট দাখিল করেন।
এর আগে ২০১৯ সালের ২৩জুন প্রবাসী আহমদ আলীকে একমাত্র আসামি করে সিলেটের সিনিয়র জ্যুডিসিয়েল ম্যাজিস্ট্রেট ৩নং আমলী আদালতে ১কোটি ২১লাখ ৫৯হাজার ৫৮১টাকা আত্মসাৎ ও প্রতারণার অভিযোগ এনে মামলা দায়ের করেন আলহাজ¦ আবারক আলী। আদালতে (বিশ্বনাথ সিআর মামলা নং ১৭৫/১৯ইং) মামলা দায়েরের পরদিন ২৪জুন বিশ^নাথ থানার তৎকালীন ওসি শামসুদ্দোহা আদালতের নির্দেশে থানায় মামালা রুজ্জুু করেন, (মামলা নং ১৮)।
এজাহার সূত্রে জানাগেছে, আত্মীয়তার সম্পর্ক থাকায় সর্বমোট ব্যাংক মারফতে আহমদ আলীকে আবারক আলী ১ কোটি ২১ লাখ ৫৯ হাজার ৫৮১ টাকা ধার দেন। কিন্তু টাকা নেওয়ার পর শেষ পর্যন্ত আহমদ আলী আবারক আলীর সঙ্গে প্রতারণা করেন।
মামলা তদন্তকারী কর্মকর্তা ঢাকা ‘সিআইডি’র এসআই মনিরুজ্জামান বলেন, দীর্ঘ তদন্তের পর ঘটনার সত্যতা পাওয়ায় তিনি আদালতে চার্জশীট দাখিল করেছেন।
বিশ^নাথ থানার ওসি শামীম মুসা বলেন, মামলা দায়েরের প্রায় ১৬মাসের মাথায় ওই মামলার চুড়ান্ত রিপোর্ট দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ