Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

নারীর প্রতি সহিংসতা বন্ধে দ্রুত বিচার নিশ্চিত করতে হবে

ডর্প’র জেন্ডার ওয়াচ কমিটির আহবান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২০, ৭:০৩ পিএম

নোয়াখালীতে দুস্কৃতকারীদের হাতে গৃহবধুকে বিবস্ত্র করে নির্যাতন, সিলেটের এমসি কলেজসহ সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ ও নারী নির্যাতনের হার বেড়ে যাওয়ায় নারীর মানবাধিকার চরমভাবে লঙ্গীত হচ্ছে। এ অবস্থায় সরকারসহ আইনপ্রয়োগকারী সংস্থাগুলোকে আরো সজাগ ও এ ধরণের কর্মকান্ডের বিচার দ্রুততার সাথে সম্পাদন করার জন্য আহবান জানিয়েছে বেসরকারি সংস্থা র্ডপ এর জেন্ডার ওয়াচ কমিটি।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) র্ডপ এর জেন্ডার ওয়াচ কমিটি পক্ষ থেকে সভাপতি রুবিনা ইসলাম ও সহ-সভাপতি সামছুন নাহার এক বিবৃতিতে জানান, মহামারি করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যেও দেশব্যাপী বিবৎস নারী নির্যাতনের হার বেড়ে যাওয়ায় সবার জন্য উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে।

বিবৃতিতে জানানো হয়, সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক অঙ্গনে নারীদের অংশগ্রহনের সুযোগ বৃদ্ধি করতে হবে। আইনের সুষ্ঠু ও দ্রুততার সাথে প্রয়োগ এবং সমাজের বিবেকবান ও সম্মানিত ব্যক্তি তথা তরুন সমাজকে নারী নির্যাতন রোধে সোচ্ছার হয়ে পাশাপাশি প্রতিরোধ গড়ে তুলতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ