Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

পুলিশের কোচ হয়ে আসছেন পাকির আলী!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২০, ৮:৪২ পিএম

সবকিছু ঠিক থাকলে ফের ‘সেকেন্ড হোম’ বাংলাদেশে দেখা যেতে পারে শ্রীলঙ্কার সাবেক ফুটবলার ও বর্তমানে কোচ মোহাম্মদ নিজাম পাকির আলীকে। জানা গেছে, পিডব্লুডি, ঢাকা আবাহনী, মোহামেডান, শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও টিম বিজেএমসির পর এবার তিনি বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাবের কোচ হয়ে বাংলাদেশে আসছেন। যদি তাই হয় তবে আসন্ন মৌসুমে পেশাদার লিগে পুলিশের ডাগআউটে দেখা যাবে পাকির আলীকে। তথ্যটি বৃহস্পতিবার নিশ্চিত করেছেন পুলিশ ফুটবল ক্লাবের সমন্বয়ক মো. সেলিম খান। তিনি বলেন, ‘পাকির আলীর সঙ্গে আমাদের চুক্তি হয়ে গেছে। এখন খেলা গড়ানোর অপেক্ষায় আছেন তিনি। মৌসুম শুরুর আগেই আমাদের ক্লাবের দায়িত্ব নেবেন ঢাকায় আসবেন তিনি।’ তবে ক্লাবের সভাপতি ও পুলিশ স্টাফ কলেজের রেক্টর অতিরিক্ত আইজিপি শেখ মুহম্মদ মারুফ হাসান জানান, পাকির আলীর সঙ্গে তাদের কথা-বার্তা চললেও এখনো চুড়ান্ত কিছু হয়নি।

দেশের ঘরোয়া ফুটবলে ’৮০ দশকে ঢাকার মাঠ কাঁপানো স্টপার ব্যাক ছিলেন পাকির আলী। আবাহনীতে আবু ইউসুফের সঙ্গে জুটি বেধে প্রতিপক্ষের আক্রমণ সামলাতে তার জুড়ি ছিল না। তখন বাংলাদেশে খেলতে এসে দীর্ঘদিন আবাহনীর জার্সি গায়ে ঢাকা লিগ মাতান তিনি। ঢাকার ক্যারিয়ারের শেষ দিকে পিডব্লুডিতে খেলেছেন। আবাহনীর হয়ে বেশ ক’টি শিরোপা জিতেছেন পাকির আলী। এরপর কোচিং করিয়েছেন পিডাব্লুডি, আবাহনী, মোহামেডান, শেখ জামাল ও বিজেএমসিতে। গেল মৌসুমে বিজেএমসির কোচ থাকাকালীন বাংলা ভাষাও শিখে নেন পাকির আলী। এর আগে দু’বছর শ্রীলঙ্কা জাতীয় ফুটবল দলের কোচ ছিলেন তিনি। ২০১৮ সালে সাফে এবং পরে বঙ্গবন্ধু গোল্ডকাপে নিজ দেশের দল নিয়ে ঢাকায় এসেছিলেন পাকির আলী। গত মৌসুমে বাংয়লাদেশ প্রিমিয়ার লিগে পুলিশ ফুটবল ক্লাবের কোচ ছিলেন সার্বিয়ান বংশোদ্ভূত সাইপ্রাসের কোচ নিকোলা ভিতরোভিচ। ওই মৌসুমে ফেডারেশন কাপের সেমিফাইনালে দলকে তুলেছিলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন